মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্যারেড স্কয়ার কেন্দ্রিক ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা

আগামী ১৬ ডিসেম্বর ২০২২ খ্রি. মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানকালে প্যারেড স্কয়ার সংলগ্ন এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচল নিয়ন্ত্রণকল্পে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবর্গের স্টিকারযুক্ত যানবাহন ব্যতীত অন্যান্য সকল প্রকার যানবাহনকে ভোর ০৫.৩০ টা হতে বেলা ১৩.০০ টা পর্যন্ত নিম্নবর্ণিত রাস্তাসমূহ পরিহার করে বিকল্প সড়কে চলাচলের জন্য পরামর্শ দেয়া হয়েছেঃ

১। সোনারগাঁও ক্রসিং হতে ফার্মগেট, খেজুর বাগান ক্রসিং হতে উড়োজাহাজ ক্রসিং এবং রোকেয়া সরণী হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর পর্যন্ত।

২। শ্যামলী, শিশু মেলা ক্রসিং ও ৬০ ফিট হতে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণী পর্যন্ত।

৩। মহাখালী, জাহাঙ্গীর গেট হতে প্রধানমন্ত্রীর কার্যালয় এর সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড পর্যন্ত।

৪। লাভরোড পূর্ব মাথা, বিজয় সরণী ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং পর্যন্ত।

৫। সোহরাওয়ার্দী হাসপাতালের দক্ষিণ পার্শ্ব রাস্তা, কৃষি বিশ্ববিদ্যালয় রাস্তা, প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ হতে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত।

সাভার স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে ভোর ০৪.৩০ ঘটিকা হতে ভিভিআইপি, ভিআইপি ও আমন্ত্রিত অতিথিগণ সাভার স্মৃতি সৌধে গমনাগমন করবেন। এ উপলক্ষে ঐদিন অর্থাৎ ১৫ ডিসেম্বর দিবাগত রাতের ভোর ০৩.৩০ ঘটিকা হতে ১৬ ডিসেম্বর সকাল ১০.৩০ ঘটিকা পর্যন্ত বাস, মিনিবাস, ট্রাক, লরীসহ বড় গাড়ি সমূহ-কে গাবতলী আমিন বাজার ব্রীজ-সাভার রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আগুলিয়া সড়ক হয়ে চলাচল করার জন্য অনুরোধ করা হলো। অনুরূপভাবে আরিচা হতে আমিন বাজার হয়ে ঢাকাগামী উক্ত যানবাহন সমূহ নবীনগর বাজার হতে আগুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করার জন্য অনুরোধ করা হলো। এ ছাড়া টাঙ্গাইল হতে আগুলিয়া হয়ে ঢাকামুখী যানবাহন সমূহ কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশের জন্য পরামর্শ দেয়া যাচ্ছে।

মহান বিজয় দিবস উপলক্ষে প্যারেড গ্রাউন্ড কেন্দ্রিক জাতীয় অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙখলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ডিএমপি’র ট্রাফিক বিভাগ সম্মানিত নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে।