মহিলা শ্রমিক লীগের নতুন কমিটিতে নেতৃত্বে সুরাইয়া-রহিমা

ঢাকা: আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা শ্রমিক লীগের নতুন কমিটিতে সুরাইয়া আক্তারকে সভাপতি এবং কাজী রহিমা আক্তার সাথীকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনিস্টিটিউটে মহিলা শ্রমিক লীগের কেন্দ্রীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন কমিটি ঘোষণা করেন।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ কথা জানান।

বিপ্লব বড়ুয়া জানান, আগামী দুই বছরের জন্য নতুন কমিটির প্রেসিডেন্ট হিসেবে সুরাইয়া আক্তার, কার্যকরী সভাপতি শামসুন্নাহার ভূঁইয়া এবং সাধারণ সম্পাদক হিসেবে কাজী রহিমা আক্তার সাথীর নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

আগামী এক সপ্তাহের মধ্যে ৪৫ সদস্য পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে বলা হয়েছে।

নতুন কমিটিতে প্রেসিডেন্ট সুরাইয়া আক্তার আগের কমিটি কার্যকরী সভাপতি; নতুন কার্যকরী সভাপতি সংসদ সদস্য শামসুন্নাহার ভূঁইয়া আগের কমিটির সাধারণ সম্পাদক এবং নতুন কমিটির সাধারণ সম্পাদক কাজী রহিমা আক্তার সাথীর আগের কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

দ্বিতীয় অধিবেশনে কমিটি ঘোষণার সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগযুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এর আগে সকালে প্রথম অধিবেশনে মহিলা শ্রমিক লীগের সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনের শুরুতে জাতীয় সঙ্গিতের সঙ্গে জাতীয় পতাকা ও মহিলা শ্রমিক লীগের দলীয় পতাকা উত্তোলন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।