মাত্র এক মিনিটে পাঁচ পাঁচটি হ্যামবার্গার গোগ্রাসে গিলে ফেলা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক : একেই বলে বিশ্বখাদক। চাট্টেখানি কথা নয়! মাত্র এক মিনিটে পাঁচ পাঁচটি হ্যামবার্গার গোগ্রাসে গিলে ফেলা। এমন খাদক তিনিই প্রথম।

রিকার্ডো ফ্রান্সিস্কো নামের ফিলিপাইনের ২৪ বছর বয়সি এই ব্যক্তি সবচেয়ে কম সময়ে সর্বোচ্চসংখ্যক হ্যামবার্গার খেয়ে নাম উঠিয়েছেন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে। ৬০ সেকেন্ডে ১০৭ গ্রামের পাঁচটি হ্যামবার্গার খেয়েছেন তিনি। এর আগে আর কারো এমন কোনো রেকর্ড নেই।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাদের ইউটিউব চ্যানেল ফ্রান্সিস্কোর হ্যামবার্গার খাওয়ার একটি ভিডিও পোস্ট করেছে। ৩০ মার্চ ভিডিওটি শেয়ার করার পর এ পর্যন্ত ৫৬ হাজার বার দেখা হয়েছে।

গোল পিঠার আকারে ভাজা গোমাংসের কিমা পাউরুটির সঙ্গে দিয়ে তৈরি হয় হ্যামবার্গার। ইচ্ছা হলেই যে কারো পক্ষে টপাটপ গলধঃকরণ করা সম্ভব নয়! এর জন্য ফ্রান্সিস্কোর মতো খাদক পরিচিতি থাকা চাই। এক মিনিটের মধ্যে সবচেয়ে বেশিসংখ্যক হ্যামবার্গার খাওয়ার প্রতিযোগিতায় ফ্রান্সিস্কোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন কেলভিন মেনডিনা নামের এক ব্যক্তি। তিনি হেরে গেছেন।

ফিলিপাইনের মেট্রো মেনিলার পাসায় সিটিতে জার্ক’স বার্গার নামে একটি শপে বসে ফ্রান্সিস্কো ও মেনডিনার মধ্যে হ্যামবার্গার খাওয়ার প্রতিযোগিতা হয়। স্থানীয় লোকজনের কাছে দুজনেই খাদক হিসেবে পরিচিত। তারা সিদ্ধান্ত নেন, দ্রুততম সময়ে খেয়ে বিশ্ব রেকর্ড সৃষ্টির। করলেনও তাই।

প্রতিযোগিতার শর্ত ছিল খুবই সাধারণ। একই সময়ে একজন একটি বার্গার খেতে পারবেন। বার্গার ধরার জন্য তারা একটি হাত ব্যবহার করতে পারবেন এবং অন্য হাতে পানির গ্লাস ধরতে পারবেন। এ ছাড়া খাওয়ার সময় তারা এক ধরনেরই সস বা মসলা ব্যবহার করতে পারবেন। এসব শর্ত মেনে মেনডিনাকে পরাজিত করেন ফ্রান্সিস্কো।

তবে খাদক হিসেবে মেনডিনারও আছে বিশ্ব রেকর্ড। মাত্র ২৩ দশমিক ২৬ সেকেন্ডে তিনি ১২ ইঞ্চি পিজা খেয়েছিলেন।

এর আগে এক মিনিটে সবচেয়ে বেশি হ্যামবার্গার খাওয়ার রেকর্ড ছিল কাডানার খাদক পিটার চেরউইন্সকি। তার ডাকে হয় ‘ফিউরিয়াস পেটে’। এখন এ রেকর্ডের মালিক হলেন ফিলিপাইনের ফ্রান্সিস্কো।