মানিকগঞ্জে কৃষক হত্যার দায়ে একজনের আমৃত্যু কারাদণ্ড

শাহাদুর রহমান, মানিকগঞ্জঃ মানিকগঞ্জ সদর উপজেলার আন্ধারমানিক এলাকায় কৃষক কালীচরণ মণ্ডল হত্যা মামলায় মো. আজাদ (২৮) নামের এক ব্যক্তিকে আমৃত্যু কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।
বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য এই রায় দেন। আসামি মো. আজাদ সদর উপজেলার আন্ধারমানিক গ্রামের আজাহার আলীর ছেলে।
জানা গেছে, ২০১৪ সালের ১ জানুয়ারি দুপুরে আন্ধারমানিক এলাকার গ্রিনভ্যালি হ্যাচারির পশ্চিম পাশে সরিষাখেতে কাজ করছিলেন কৃষক কালীচরণ। এ সময় আজাদ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে হত্যার একটি হাত কর্তন করে।
এরপর মৃত কালিচরণের কাটা হাতসহ বেউথাঘাট এলাকায় থেকে পুলিশ আসামি আজাদকে গ্রেফতার করে। ওই দিনই ভিকটিমের ছেলে গোপাল মণ্ডল বাদী হয়ে আজাদকে আসামি করে সদর থানায় মামলা দায়ের করেন।
মামলার বাদী গোপাল মন্ডল বলেন, আজাদকে আমৃত্যু কারাদণ্ড প্রদান করেছেন আদালত। আমি ও পরিবারসহ এলাকাবাসী আদালতের এ রায়ে সন্তুষ্ট। আমার বাবার হত্যার সঠিক বিচার পেয়েছি।
মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন আইনজীবী মথুর নাথ সরকার এবং আসামমিপক্ষে ছিলেন এটিএম শাজাহান। রায় প্রদানের সময় আসামি আজাদ আদালতে উপস্থিত ছিলেন।