মানুষের দুঃখ-কষ্ট বুজতে পারবে বাঙ্গালী প্রধানমন্ত্রীঃ দেব

দীপক অধিকারী দেব ভারতীয় বাংলার একজন সফল অভিনেতা এবং পাশাপাশি একজন সংসদ সদস্য। সাধারন মানুষের দুঃখ-কষ্ট সহ্য করতে না পেরে তিনি তার বক্তব্যে বলেন, যদি প্রধানমন্ত্রীর চেয়ারে কোনো বাঙালি বসেন, তাহলেই ঘাটালের মানুষের দুঃখ-কষ্ট বুঝতে পারবেন।আর তাহলেই বাস্তবায়িত হবে দীর্ঘ দিনের ঘাটাল মাস্টারপ্ল্যান।

তবে বাঙালি প্রধানমন্ত্রী বলতে যে একমাত্র বিকল্প মমতা ব্যানার্জি, এমনটা মনে করেন না তিনি। ঘাটালের মানুষের স্বার্থে যদি বিজেপির কোনো বাঙালি মুখও প্রধানমন্ত্রী হয়, তাতেও নাকি আপত্তি নেই এই অভিনেতার।

দেব আরও বলেন, ‘আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘাটালের মানুষের কষ্ট। শুধু ঘাটাল নয়, দাসপুর-কেশপুর সমেত আমার লোকসভার মধ্যে যে যে এলাকা রয়েছে সেই সব এলাকাগুলোর মানুষ বন্যায় খুব বেশি ভুগছে। এই বছরের মতো বন্যা গত ৩০ বছরেও হয়নি এই এলাকায়।

তিনি বলেন, আমি গত ৭ বছর ধরে ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে লড়াই করছি। কিন্তু এতবার বলার পরও যখন কারোর কানে এই আওয়াজ পৌঁছায়নি। তখন থেকেই আমার মনে হয়েছিল যে একমাত্র যদি কোনো বাঙালি প্রধানমন্ত্রী হয়, তা যদি বিজেপিরও কেউ হন, তাহলেও আপত্তি নেই।

ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে বৈঠক করতে দিল্লিতে গিয়ে চাপ বাড়াচ্ছে পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। রাজ্যের মন্ত্রী মানস ভুঁইঞা, সৌমেন মহাপাত্র থেকে শুরু করে রাজধানী পৌঁছেছেন বিধায়ক জুন মালিয়া, ঘাটালের তারকা সাংসদ দেবসহ মোট ৮ তৃণমূল জনপ্রতিনিধি। তারা মঙ্গলবার বৈঠক করেন কেন্দ্রীয় পানি সম্পদ মন্ত্রী গজেন্দ্র শেখাওয়াতের সঙ্গে। পরে বিকেলে নীতি আয়োগের (জাতীয় আয়োগ সংস্থা) সঙ্গেও বৈঠকে বসেন তৃণমূলের প্রতিনিধিরা।

বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় দেব বলেন, বাঙালি কোনো ব্যক্তি প্রধানমন্ত্রী না হওয়া পর্যন্ত ঘাটালের বন্যা সমস্যার সমাধান হওয়া খুবই কঠিন।