মানুষের পাশে আওয়ামীলীগে’র ৭২ বছর

আরিয়ান শাকিলঃ-বুধবার (২৩ জুন) আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। ৭২ বছর পেরিয়ে ৭৩-এ পদার্পণ করছে দলটি। আন্দোলন-সংগ্রামসহ নানা চড়াই-উৎরাই পেরিয়ে আওয়ামী লীগে নেতাকর্মীর সংখ্যা যেমন বেড়েছে, তেমনি এটি পরিণত হয়েছে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দলে।

সরকার চালাচ্ছে টানা তিন ট্রাম,বাংলাদেশের যত অর্জন হয়েছে এই দলটির হাত ধরেই হয়েছে,মুক্তিযুদ্ধের চেতনার ধারক বাহক হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ।এই দেশের রাজনীতিতে এই দেশের উন্নয়নের জন্য বাংলাদেশ আওয়ামীলীগের ক্ষমতায় থাকাটা সবচেয়ে বেশি জরুরী। কারন আমাদের মনে রাখতে হবে আওয়ামীলীগের নেতৃত্বেই যুদ্ধঅপরাধের মত একটা জটিল বিচার কাজ সম্পন্ন হচ্ছে, বঙ্গবন্ধুর হত্যাকান্ডে জড়িতদের ফাঁসি হয়েছে,আওয়ামীলীগের যতোটা ত্রুটি বিচ্যুতি রয়েছে তার থেকে ঢের বেশি অর্জন রয়েছে এই দেশের জন্য বাংলাদেশ আওয়ামীলীগের।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সময়ের সবচেয়ে জনপ্রিয় দলে পরিনত হয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ,এই আওয়ামীলীগের নেতৃত্বেই ডিজিটাল বাংলাদেশ হয়েছে, সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে বাংলাদেশ,নিজেদের অর্থয়নে পদ্মাসেতু নির্মাণ সহ মেট্রোরেল সহ অসংখ্য মেঘা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগের হাত ধরেই,
বাংলাদেশের জনসাধারণের সবচেয়ে বেশি আশা প্রত্যাশা,আওয়ামীলীগের কাছেই।

গণমানুষের প্রত্যাশা প্রাপ্তির মেলবন্ধন ঘটিয়ে হাজার বছর পার করবে বাংলাদেশ আওয়ামীলীগ আজকের দিনে এটাই প্রত্যাশা।
গণমানুষের অধিকার আদায়ের আতুড়ঘর বাংলাদেশ আওয়ামীলীগ কে ৭২ তম জন্মদিনের শুভেচ্ছা।

শুভেচ্ছায়
মোঃ হাসান মাহমুদ বাবু,
যুগ্ম আহবায়ক,
বাংলাদেশ ছাত্রলীগ,
চরফ্যাশন সরকারি কলেজ শাখা, চরফ্যাশন ভোলা।