মানুষ হত্যাকারীদের বিচারের আওতায় আনা হবে

নিজস্ব প্রতিবেদক : নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, যারা পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা করেছে, অগ্নিসংযোগ, ভাঙচুর করে দেশের সম্পদ নষ্ট করেছে, তাদের বিচারের আওতায় আনা হবে।

বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হকের জন্মবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করে বরিশাল বিভাগ সমিতি।

শাজাহান খান বলেন, যেভাবে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের বিচারের আওতায় আনা হয়েছে, সেভাবে পেট্রোলবোমা মেরে মানুষ হত্যাকারীদেরও বিচারের আওতায় আনা হবে। সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, আগামীতেও জনগণের সহযোগিতায় দেশ অর্থনৈতিকভাবে আরো এগিয়ে যাবে। জনগণকে সঙ্গে নিয়ে শেখ হাসিনা তার বলিষ্ঠ নেতৃত্বে জঙ্গিবাদ- সন্ত্রাসবাদ নির্মূল করেছেন।

শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হকের স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, ফজলুল হক ছিলেন একজন সাহসী মানুষ, যে কারণে তার নাম শেরে বাংলা। ফজলুল হক ব্যক্তিজীবনে শিক্ষা ক্ষেত্রকে খুবই গুরুত্ব দিয়েছিলেন। ফজলুল হকের জীবনী থেকে আমাদের অনেক শিক্ষণীয় বিষয় জানার আছে।

সংগঠনের সভাপতি সিরাজ উদ্দীন আহমেদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এম এ জলিল, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, এটিএন বাংলার অনুষ্ঠান উপদেষ্টা নওয়াজীশ আলী খান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ শাখার সভাপতি সুলতান মাহমুদ শরিফ প্রমুখ।