মালদ্বীপ প্রবাসীদের আইন মেনে চলার আহ্বান রাষ্ট্রদূতের

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান বুধবার (১৪ এপ্রিল) দেশটির প্রসিকিউটর জেনারেল হোসাইন শামীমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

দূতালায় জানায়, এ সময়ে ভ্রাতৃপ্রতিম দু’টি দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়।

আলোচনায় রাষ্ট্রদূত মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন আইনগত সুবিধা-অসুবিধার বিষয়গুলো তুলে ধরেন। পাশাপাশি বাংলাদেশিদের মালদ্বীপের স্থানীয় আইন মেনে চলার পরামর্শ দেন।

এছাড়া বাংলাদেশি নাগরিকদের চলমান মামলা সমূহ দ্রুত নিষ্পত্তি ও বন্দিদের সাজা মওকুফের বিষয়ে অনুরোধ করা হয়। এ সময় প্রসিকিউটর মালদ্বীপের অর্থনৈতিক অগ্রগতিতে বাংলাদেশি কর্মীদের অবদানের প্রশংসা করেন।

উল্লেখ, বর্তমান রাষ্ট্রদূত মালদ্বীপে নিযুক্ত হওয়ার পর থেকে ভাতৃপ্রতিম দু’টি দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মালদ্বীপের বিভিন্ন মন্ত্রণালয়ের সাথে সাক্ষাৎ করে আলোচনা করে যাচ্ছেন।

গত বছরগুলোতে বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে পর্যটক শিল্প নিয়ে যে কাজগুলো হয়নি এখন সেই কাজগুলো করে যাচ্ছেন রাষ্ট্রদূত রিয়াল অ্যাডমিরাল মো. নাজমুল হাসান।