মাসব্যাপী উইম্যান এসএমই এক্সপো উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর পলোগ্রাউন্ড মাঠে মাসব্যাপী ১০ম আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো-২০১৬ উদ্বোধন করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার। যখনই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে দেশের ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন সাধিত হয়েছে। বৈদেশিক বাণিজ্যের ভলিউম বেড়েছে। প্রবৃদ্ধি বেড়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন অগ্রগতি হয়। দেশ এগিয়ে যায়। দেশের উন্নয়ন করে বলেই আওয়ামী লীগের বিরুদ্ধে বার বার ষড়যন্ত্র হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির ষড়যন্ত্র মোকাবেলা করা হয়েছে, যেভাবে ২০০৬-০৭ সালের ষড়যন্ত্র মোকাবেলা করা হয়েছে, সেভাবেই শেখ হাসিনার নেতৃত্বে সব ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের উন্নয়ন অব্যাহত থাকবে। গুটিকয়েক মানুষের ষড়যন্ত্রে ব্যবসা-বাণিজ্য, অর্থনৈতিক প্রবৃদ্ধি বন্ধ করা যাবে না।

২০১৯ সালের ২৯ ডিসেম্বরের আগের ৯০ দিনের যেকোনো দিন জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, সেই নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে পুনরায় বিজয় লাভের জন্য ব্যবসায়ীদেরও প্রস্তুতি নিতে হবে। নারী উদ্যেক্তাদেরও প্রস্তুতি নিতে হবে। শেখ হাসিনা ব্যবসায়ীদের জন্য যা করেছেন, নারী উদ্যোক্তাদের জন্য যা করেছেন এবং সামনের দিনে যা করবেন, তা আর কেউ করেনি, করতে পারবেও না। মন্ত্রী চট্টগ্রাম উইম্যান চেম্বারকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য এমএ লতিফ, সাবিহা মুসা, মেহজাবিন মোরশেদ, বাংলাদেশ ফেডারেল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রথম সহসভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম, এফবিসিসিআইর পরিচালক ও সিডব্লিউসিসিআইর প্রতিষ্ঠাতা মনোয়ারা হাকিম আলী।

এবারের উইম্যান চেম্বারের এই মেলায় ছয়টি দেশের সাড়ে ৩০০ স্টল, প্যাভেলিয়ন রয়েছে। জনপ্রতি প্রবেশ টিকেটের দাম রাখা হচ্ছে ১৫ টাকা।