মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪১ নেতা-কর্মীর বিরুদ্ধে শুনানি ১২ জুলাই

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪১ নেতা-কর্মীর বিরুদ্ধে নাশকতার একটি মামলায় অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিয়ে আগামী ১২ জুলাই  ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা রমনা থানার মামলায় অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু আসামিপক্ষের আইনজীবীরা শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম জসিম উদ্দিন আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে শুনানির পরবর্তী তারিখ ১২ জুলাই ধার্য করেন।

মামলাটিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, আমান উল্লাহ আমান, গয়েশ্বর চন্দ্র রায়, বরকত উল্লাহ বুলু, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নিরবও আসামি।

২০১৩ সালের ২ মার্চ বিকেল ৩টায় বিএনপিঘোষিত কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মগবাজার পর্যন্ত মিছিলের কর্মসূচিতে হাজারেরও অধিক নেতা-কর্মী রাস্তায় চলাচলরত যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় রমনা থানার উপপরিদর্শক মো. আলী হোসেন ৩৭ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

ডিবি পুলিশের উপপরিদর্শক দীপক কুমার দাস মামলাটি তদন্ত করে ৪১ জনের বিরুদ্ধে ২০১৪ সালের ৫ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।