মিশিগানে শিক্ষার্থীর গুলিতে ঝরল ৩ প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় আবারও প্রাণ ঝরল। মিশিগানে একটি স্কুলে বন্দুকধারী এক শিক্ষার্থীর গুলিতে নিহত হয়েছে ৩ শিক্ষার্থী। আহত হয়েছে অন্তত আরও ছয়জন। এরই মধ্যে সন্দেহভাজন ১৫ বছর বয়সী হামলাকারী ওই শিক্ষার্থীকে অস্ত্রসহ আটক করেছে পুলিশ।

স্থানীয় সময় মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে ডেট্রোয়েটের উত্তরাঞ্চলে অকল্যান্ডে অবস্থিত অক্সফোর্ড মাধ্যমিক বিদ্যালয়ে বন্দুক দিয়ে গুলি চালায় এক শিক্ষার্থী। এতে ঘটনাস্থলেই কয়েকজন শিক্ষার্থী নিহত হন। আহত হন আরও বেশ কয়েকজন। আহতদের মধ্যে স্কুল শিক্ষকও রয়েছেন। এ ঘটনার পরপরই ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সবাই যার যার মতো নিরাপদে আশ্রয় নেওয়ার চেষ্টা করেন।
খবর পেয়ে জরুরি ভিত্তিতে ঘটনাস্থলে পৌঁছান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাঁচ মিনিটের মধ্যে পরিস্থিতির নিয়ন্ত্ররণ নিয়ে নেন তারা। ১৫ বছর বয়সী বন্দুকধারীকে কোনো প্রকার বাধা ছাড়াই আটক করতে সক্ষম হয় পুলিশ।

বন্দুক হামলার সঙ্গে আর কেউ জড়িত কি না, তা নিশ্চিতে স্কুলে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। একই সঙ্গে স্কুলে কোথাও কেউ আটকা পড়েছে কি না, তাও খতিয়ে দেখে পুলিশ। পরে নিরাপত্তা বাহিনী জানায়, বন্দুক হামলায় একাই অংশ নেয় ১৫ বছর বয়সী ওই কিশোর। তার কাছ থেকে একটি হ্যান্ডগান উদ্ধার করা হয়েছে। বর্তমানে সে পুলিশি হেফাজতে রয়েছে। হামলার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে পুলিশ।