মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃতি করছে বিএনপি: হানিফ

মাহবুবউল আলম হানিফ বলেছেন, মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃতি করছে বিএনপি। তারা জিয়াউর রহমানকে নায়ক বানাতে চাই। বিএনপি রাজাকারদের দোসর। বিএনপি-জামাত একই আদর্শে বিশ্বাসী। এরা দেশের উন্নয়ন চায় না।

বিএনপি রাজাকারদের দোসর বলেও মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

মঙ্গলবার (২৯ মার্চ) সকালে রাজধানীর খিলগাঁও থানার অন্তর্গত ৭৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এ মন্তব্য করে তিনি।

উন্নত দেশ গড়তে হলে সংগঠনকে তৃণমূল থেকে ঐক্যবদ্ধ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, একাত্তরের পরাজিত শত্রুরা দেশকে পিছিয়ে দিতে বারবার ষড়যন্ত্র করেছিল।

মাহবুবউল আলম হানিফ বলেন, জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতা দখল করে রাজাকারদের নিয়ে সরকার গঠন করে প্রমাণ রেখে গেছেন তিনি ছিলেন পাকিস্তানের এজেন্ট। প্রকৃত মুক্তিযোদ্ধা হলে তিনি কখনো পরাজিত শক্তি নিয়ে সরকার গঠন করতে পারতেন না। তিনি নামে মুক্তিযোদ্ধা, কাজে পাকিস্তানের এজেন্ট। আর তার স্ত্রী খালেদা জিয়া রাজাকার নিজামী, মুজাহিদের গাড়িতে বাংলাদেশের পতাকা তুলে দিয়ে প্রমাণ করেছেন তিনিও ছিলেন পাকিস্তানের অনুচর।

মুক্তিযুদ্ধে জিয়াউর রহমান অংশগ্রহণ করেছেন কোথাও এমন প্রমাণ পাওয়া যায়নি উল্লেখ করে হানিফ বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে পাকিস্তানের চর হিসেবে কাজ করেছেন। আমি সিলেটে বহু সমাবেশে প্রকাশ্যে বলেছি জিয়াউর রহমান কোথায় মুক্তিযুদ্ধ করেছেন কেউ জানা থাকলে বলার জন্য। আজ পর্যন্ত কেউ বলতে পারেনি।