মুক্তির পর প্রথম সংবাদ সম্মেলনে পরীমনি

বিনোদন ডেস্কঃ কিছুদিন আগেই মাদক মামলায় কারাগার থেকে মুক্তি পেয়েছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনি। কারাগার থেকে মুক্তির পর এই প্রথম সংবাদ সম্মেলনে আসলেন তিনি। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) এফডিসির জহির রায়হান কালার ল্যাবে ‘প্রীতিলতা‘ সিনেমার টিম এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

মূলত প্রীতিলতা সিনেমাটির মিট দ্য প্রেস ছিল এটি। জানা যায় এই সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন পরীমনি। এতে পরীমনি নিজের সঙ্গে ঘটে যাওয়া মাদক মামলা ঘটনা প্রসঙ্গে বলেন, সব বিষয়ে সিনেমার পর্দায় জবাব দেওয়া হবে।

ব্রিটিশবিরোধী আন্দোলনে প্রথম নারী বিপ্লবী শহীদ প্রীতিলতা ওয়েদ্দেদারকে নিয়ে নির্মাতা রাশিদ পলাশ নির্মাণ করছেন সিনেমা ‘প্রীতিলতা’। এতে তার ব্যক্তিগত আলাপের চেয়ে ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে আত্মাহুতিদানকারী প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার তথা পর্দার পরীমনি প্রসঙ্গেই বেশি আলোচনা হয়েছে।

পরীমনি বলেন, ‘প্রীতিলতা চরিত্রটি একটি ঐতিহাসিক চরিত্র। এই চরিত্র ধারণ করা দুইদিনের ব্যাপার না। প্রীতিলতা টিম আমার প্রতি যে বিশ্বাস রেখেছে তাদের সেই বিশ্বাসের প্রতিদান দিতে দুই বছর ধরে ছবিটি নিয়ে আমি প্রস্তুতি নিয়েছি’।

তিনি আরো বলেন, ‘আমাদের পথচলায় আপনারা সবাই পাশে থাকবেন বলে বিশ্বাস করি। চরিত্র নিয়ে আলাদাভাবে কিছু বলতে চাই না। আপনাদের সব প্রশ্নের উত্তর পর্দায় পাবেন’।

আলোচিত এ অভিনেত্রী বলেন, আমি চরিত্রের প্রয়োজনে নিজেকে যেভাবে প্রস্তুত করেছি, তা মুখে বলে বোঝানো সম্ভব নয়। দর্শকরা ছবিটি দেখার পর তা উপলব্ধি করতে পারবেন।

নির্মাতা রাশিদ পলাশ বলেন, ‘প্রীতিলতা’ আমার স্বপ্নের চলচ্চিত্র। অনেক দিন ধরেই সিনেমাটি নির্মাণের পরিকল্পনা করছিলাম। অবশেষে আমাদের পথচলা শুরু। এ সিনেমায় যুক্ত হওয়ার জন্য পরীমনির প্রতি আমাদের টিম কৃতজ্ঞ। অক্টোবরে শেষের দিকের সিনেমার বাকি অংশের শুটিং শুরু করব।

মিট দ্য প্রেস অনুষ্ঠানে ছবির গুণী অভিনেত্রী শম্পা রেজা, ছবিটির চিত্রনাট্যকার গোলাম রাব্বানীসহ টিমের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

এরমধ্যে ছবিটির ৩৫ ভাগ শুটিং শেষ হয়েছে। বাকি অংশের কাজ শুরু হবে অক্টোবরে। সেসব পরিকল্পনা জানানোর জন্যই এ সংবাদ সম্মেলন বলে জানান সংশ্লিষ্টরা। এতে পরীমনি ছাড়াও আরও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা প্রমুখ।