‘মুজিববর্ষে সমস্ত শিক্ষা ব্যবস্থা অটোমেশনের আওতায় আসবে;ডা. দীপু মনি

বিশেষ প্রতিবেদকঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা মুজিববর্ষকে শুধু আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ করে রাখতে চাই না। মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হৃদয়ে ধারণ করতে হবে এবং কার্যকর পদক্ষেপ নিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মুজিববর্ষ উপলক্ষে সরকার সমস্ত শিক্ষা ব্যবস্থাকে অটোমেশনের আওতায় নিয়ে আসবে।

রোববার (০১ মার্চ) রাজধানীর শিক্ষা ভবনে শিক্ষা প্রতিষ্ঠানের পরিদর্শন নিরীক্ষা অধিদপ্তরের আয়োজনে অধিদপ্তরের অটোমেশন সফটওয়্যারের ওপর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের পরিচালক ওলিউল্লাহ মো. আজমতগীরের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) এর মহাপরিচালক অধ্যাপক আহাম্মেদ সাজ্জাদ রশীদ প্রমুখ।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হলে শিক্ষাপ্রতিষ্ঠানের এবং শিক্ষকদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা খুবই জরুরি। পাশাপাশি আমরা যারা শিক্ষা পরিবারের সঙ্গে আছি আমাদের নিজেদের জবাবদিহিতা নিশ্চিত করাও জরুরি। আমাদের মূল কাজ হল জাতিকে শিক্ষিত, দক্ষ ও দেশপ্রেমিক করে গড়ে তোলা।