মুরাদনগরে মাধ্যমিক বিজ্ঞান ভিত্তিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

ওসমান গনি সরকার, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ শিক্ষার্থীদের বিজ্ঞান মনষ্ক করে গড়ে তোলতে এবং তাদের  মাঝ থেকে বিজ্ঞান ভীতি দূর করে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষার উপর গুরুত্বারোপ করার লক্ষ্যে কুমিল্লার মুরাদনগরে মাধ্যমিক বিজ্ঞান ভিত্তিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
কুমিল্লা-৩ মুরাদনগর এর সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ এর  পিতার নামে প্রতিষ্ঠিত মরহুম হারুনুর রশিদ ফাউন্ডেশন এর উদ্যোগে আয়োজিত বৃত্তি পরীক্ষায় উপজেলার মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণির প্রায় আট শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।
শুক্রবার উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয় ও বাঙ্গরা উমালোচন উচ্চ বিদ্যালয়ের দুটি কেন্দ্রে একযোগে সকাল ৯ টা থেকে শুরু হয়ে দুপুর ১২ টা পর্যন্ত এ পরীক্ষা চলে।
এসময় পরীক্ষা পরিদর্শন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভূঁঞা জনী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী ফরিদ উদ্দিন আহমেদ, একাডেমিক সুপারভাইজার কোহিনুর বেগম প্রমুখ।
এ সময় বিজ্ঞান ভিত্তিক বৃত্তি পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়।
শিক্ষা ক্ষেত্রে এই উদ্যোগের কারণে বাংলাদেশের সকল উপজেলার তুলনায়  মুরাদনগর আরেক ধাপ এগিয়ে যাবে বলে সাংবাদিকদের কাছে অভিমত ব্যক্ত করেন উপস্থিত পরীক্ষার্থীর অভিভাবকরা।
উল্লেখ্যঃ গত ১৪ই অক্টোবর হারুনুর রশিদ ফাউন্ডেশন এর উদ্যোগে আয়োজিত প্রাথমিক পর্যায়ের
বিজ্ঞান ভিত্তিক বৃত্তি পরীক্ষায়  তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণীর প্রায় ১৫০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।