মুরাদের বিরুদ্ধে শাহবাগ থানায় অভিযোগ

পদত্যাগ করা তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার উদ্দেশে শাহবাগ থানায় অভিযোগ দায়ের করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও নারী শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাতে এ অভিযোগ দায়ের করা হয়।

নাহিদ রেইন্স নামধারী এক ব্যক্তির পেজ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে বক্তব্যগুলো প্রচার হওয়ায় অভিযোগে তাকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চের প্রধান মুখপাত্র জুলিয়াস সিজার তালুকদার বলেন, ডা. মুরাদ তার কুরুচিপূর্ণ মন্তব্যের মাধ্যমে বিশ্বের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের চরিত্রহরণের অপপ্রয়াস করে। দেশের প্রচলিত আইনে তার শাস্তি নিশ্চিতের উদ্দেশে এ অভিযোগ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

তবে, এ বিষয়ে জানতে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদারকে কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

এদিকে, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের পদত্যাগপত্র সারসংক্ষেপ আকারে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগের একজন দায়িত্বশীল কর্মকর্তা সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে, প্রধানমন্ত্রী কাছ থেকে পদত্যাগপত্রটি ইস্যু হয়ে আজ রাতেই আবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে স্বাক্ষরের জন্য যাওয়ার কথা রয়েছে। রাষ্ট্রপতি স্বাক্ষর দিলে আগামীকাল বুধবার (৮ ডিসেম্বর) প্রজ্ঞাপন জারি হতে পারে।