মুশতাক, জিয়া গংরা শুধু বঙ্গবন্ধু নয় বাঙালি জাতির স্বপ্নকেও হত্যা করেছিল: বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ১৫ আগস্ট খুনি মুশতাক, জিয়া গংরা শুধু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেই হত্যা করেননি, বাঙালি জাতির স্বপ্নকেও হত্যা করেছিল।

মঙ্গলবার (১০ আগস্ট) সকালে তুরাগ থানার নেসারিয়া দাখিল মাদ্রাসা মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত তুরাগ থানা আওয়ামী লীগের উদ্যোগে অসহায়-দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, ‘মুশতাক, জিয়া বেঁচে থাকলে তারাই হতেন জাতির পিতা হত্যার প্রধান আসামি। তারা মারা যাওয়ায় তাদের বিচার করা যায়নি। এটা জাতির জন্য দুর্ভাগ্য। মুশতাক, জিয়া বেঁচে থাকলে তারাই হতেন বঙ্গবন্ধু হত্যার প্রধান আসামি’ ঘাতক মুশতাক, জিয়া গংরা তখন অপরাজনীতি শুরু করেছিল, আইএসআই এর সাথে হাত মিলিয়েছিল। তারা ভেবেছিল মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করতে পারবে। তারা বুঝেনি আদর্শকে হত্যা করা যায় না।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ৭৫ এর খুনি ও বিএনপি জামাতের লক্ষ্য এক ও অভিন্ন। জাতির পিতার ঘাতকদের উত্তরাধিকার হিসেবে কাজ করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ধারাবাহিকভাবে ষড়যন্ত্র ও মিথ্যাচারে ব্যস্ত। তারা টিকা নিয়ে মিথ্যাচার করে মানুষকে বিভ্রান্ত করছে। মির্জা ফখরুল গতকাল বললেন তারা দুই কোটি মানুষকে করোনার সময় সাহায্য করেছেন। তারা কোথায় সাহায্য করেছেন? তারা ঘরে বসে বিবৃতি দেওয়া, বিদেশিদের দুয়ারে ঘুরে দেশকে নিয়ে মিথ্যাচার করা, ষড়যন্ত্র করা ছাড়া কিছুই করছে না। তাদের আরেক নেতা রুহুল কবির রিজভী মিথ্যার বাক্স নিয়ে বসে গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করতে ব্যস্ত।

বিএনপিকে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান করে বাহাউদ্দিন নাছিম বলেন, মানবিকতার ওপরে কোনো রাজনীতি নেই। মানুষের পাশে দাঁড়ান। দেশকে ভালোবাসার রাজনীতি করুন। ষড়যন্ত্রের রাজনীতি ছেড়ে, দেশের মর্যাদা নষ্টের রাজনীতি ছেড়ে মানবিক রাজনীতি সমর্থন করুন। বিদেশ নির্ভর রাজনীতি বন্ধ করুন।

এছাড়া এদিন রাজধানীর উত্তরা নয়ানগর দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে অতিমারিতে ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বাহাউদ্দিন নাছিম বলেন, স্বাধীনতাবিরোধীরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, হত্যা করেছিল দেশের সার্বভৌমত্বকে। জাতির জনকের সোনার বাংলা বিনির্মাণ করে তা বিশ্ব দরবারে তুলে ধরা হবে।

তিনি বলেন, টিকা ও লকডাউন নিয়ে অবিরত মিথ্যাচার করে চলছে বিএনপি নেতারা। মিথ্যার ফ্যাক্টরিতে বসে মানুষের অসহায়ত্ব নিয়ে রাজনীতি করছে বিএনপি। অপরাজনীতি বাদ দিয়ে জনগনের জন্য রাজনীতি করার আহবান জানান তিনি। ষড়যন্ত্রের রাজনীতি পরিহার করার আহবান জানান তিনি। বেগম জিয়াকে নিয়ে চিন্তিত বিএনপি। তারা দেশের মানুষের কথা ভাবে না বলেও উল্লেখ করেন তিনি।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের মুক্তিযুক্ত বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, স্থানীয় সাংসদ হাবিব হাসানসহ অন্য নেতারা।