মেঘনায় তেলবাহী ট্যাংকারের ধাক্কায় মাটিবোঝাই একটি ট্রলার ডুবে গেছে

মুন্সিগঞ্জঃ মেঘনায় তেলবাহী ট্যাংকারের ধাক্কায় মাটিবোঝাই একটি ট্রলার ডুবে গেছে। এতে পাঁচজন সাঁতরে তীরে উঠলেও এখনও নিখোঁজ রয়েছেন অন্তত ২০ জন।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মুন্সিগঞ্জের গজারিয়া ও চাঁদপুরের মতলবের সীমান্তবর্তী কালিপুরা (ষোলআনি) এলাকার মেঘনায় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের বরাত দিয়ে গজারিয়া থানার ওসি হারুনুর রশিদ জানান, ঘটনাস্থলটি চাঁদপুরের মতলব উপজেলা ও মুন্সীগঞ্জের গজারিয়ার উপজেলার সীমান্তবর্তী কালিয়াপুর এলাকার মেঘনা নদীতে। মঙ্গলবার কুমিল্লার দাউদকান্দি থেকে ট্রলারে মাটি নিয়ে নারায়ণগঞ্জের বক্তাবলী এলাকায় যাচ্ছিলেন ২৫-৩০ জন শ্রমিক। রাত সাড়ে ৩টার দিকে ট্রলারটি কালিয়াপুর নামক স্থানে পৌঁছার পর বিপরীত দিক থেকে আসা একটি তেলবাহী ট্যাংকার ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে ট্রলারটি ডুবে যায়। ট্রলারে থাকা শ্রমিকদের মধ্যে অন্যরা সাঁতারে প্রাণে বাঁচলেও এখনও অন্তত ২০ জন নিখোঁজ রয়েছেন।

মুন্সিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আহাম্মেদ বলেন, ঘটনার পরপরই ঘটনাস্থলে স্থানীয় পুলিশ পাঠানো হয়। আজ (বুধবার) সকাল থেকে বিআইডব্লিউটিএ, মুন্সিগঞ্জ সদর থানা পুলিশসহ উপজেলা কর্মকর্তারা ঘটনাস্থলে আছি। এখনো ট্রলারডুবির কোনো আলামত পাওয়া যায়নি। তবে খোঁজ করা হচ্ছে।

মুন্সিগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) গাজী সালাউদ্দীন জানান, ট্রলার ডুবির ঘটনার এখনও কোনো আলামত পাওয়া যায়নি। সদর পুলিশসহ উদ্ধার কাজে নৌ-পুলিশ ও বিআইডব্লিউটিএর উদ্ধারকারী দল রয়েছে। ১০ জন ডুবুরি ট্রলারটি শনাক্ত করতে নদীতে কাজ করছে।