মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ শিকারের অপরাধে ১৩ জেলেকে আটক

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ভোলা বোরহানউদ্দিনে সীমান্তবর্তী মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ শিকার করার অপরাধে ১৩ জেলেকে আটক করা হয়। মঙ্গলবার সকালে তাদের মধ্যে ১১ জেলেকে মোবাইল কোর্টে কারাদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা খালেদা খাতুন রেখা।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, সোমবার দিনে ও রাতে মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ রক্ষা অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহি কর্মকর্তা খালেদা খাতুন রেখা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন থানা পুলিশের সহযোগিতায় ১৩ জেলেকে আটক করা হয়। আটককৃত জেলেদের মধ্যে ১১ জেলেকে ৩ মাস করে কারাদন্ড প্রদান করা হয়। তারা হলেন, নজরুল (২৮), আইয়বু আলী (২৮), কবির (২৮), সুমন (২৭), বাহার (২৩), সালাউদ্দিন (৩৫), আলামিন (৩২), রাকিব (২৪), রাসেল (২৫), আকবর (২০), শরীফ (২০)। এছাড়া শাকিব (১২) ও সাইদুল (১২) উভয়কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ৫টি মাছ ধরার নৌকা ও প্রায় ২৫০০ মি: জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়।

এব্যাপারে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন সত্ব্যতা স্বীকার করেন বলেন, মা ইলিশ রক্ষায় মেঘনা ও তেতুঁলিয়া নদীতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।