‘মেসির প্রতিবার ব্যালন ডি’অর জেতা উচিত ছিল’

ক্রীড়া ডেস্ক : ইনজুরি কাটিয়ে মাঠে নেমে বার্সেলোনার হয়ে শেষ চার ম্যাচেই গোল পেয়েছেন লিওনেল মেসি। সবশেষে সেভিয়ার বিপক্ষে দলের জয়ে নিজে এক গোলসহ লুইস সুয়ারেজকে দিয়ে আরেক গোল করান আর্জেন্টাইন সুপারস্টার।

সেভিয়ার বিপক্ষে মেসির দারুণ পারফরম্যান্সের পর তার প্রশংসায় মেতেছেন বার্সেলোনা ডিফেন্ডার জেরার্ড পিকে। ২০০৯ সালের পর থেকে প্রতিবারই মেসির ব্যালন ডি’অর জেতা উচিত ছিল বলে মনে করেন স্প্যানিশ এ ডিফেন্ডার।

লা লিগায় সেভিয়ার বিপক্ষে মেসির দারুণ পারফরম্যান্সের পর তার প্রশংসা করে এক টুইট বার্তায় পিকে জানান, ‘যদি বিশ্বের সেরা তারকাকে ব্যালন ডি’অর দেওয়া হতো তবে ২০০৯ সালের পর থেকে প্রতিবারই এটি লিওর হাতে উঠা উচিত ছিল। সে ভিন্ন পর্যায়ের একজন ফুটবলার।’

সেভিয়ার বিপক্ষে ম্যাচের ৪৩ মিনিটেই পিছিয়ে পড়া বার্সাকে সমতায় ফেরান মেসি। এরপর সুয়ারেজের জয়সূচক গোলে সহায়তা করেন তিনি। দলটির বিপক্ষে আর্জেন্টাইন সুপারস্টারের এটি ২৭তম গোল। আর এ গোলের মধ্য দিয়ে বার্সার হয়ে অফিসিয়াল ও আনঅফিসিয়াল ম্যাচে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন পাঁচবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী তারকা। বার্সেলোনার হয়ে মেসির অফিসিয়াল গোল সংখ্যা ৪৬৯টি।