মেহেরপুরে মরা ছাগল জবাই করায় দু’ কসাইকে কারাদন্ড ও জরিমানা আদায়

আল-আমীন,মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুরের গাংনীতে মরা ছাগল জবাই করার অপরাধে দুজন কসাই কে ৩ মাসের কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার দুপুর ২ টার দিকে গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরিফ উজ জামান এ কারাদন্ড প্রদান করেন। কারাদন্ড প্রাপ্তরা হলেন,গাংনী ঈদ গাঁ পাড়ার ইসমাইল হোসেনের ছেলে মোমিন কসাই (৫০) ও হিজলবাড়িয়া গ্রামের আমিরুল ইসলামের ছেলে কাব্বারুল ইাসলাম (৪৮)।
ভ্রাম্যমান আদালত জানায়, অভিযুক্তরা তাদের দোষ শিকার করায় পশু জবাই ও মাংস নিয়ন্ত্রন আইন ২০১১ইং সালের মোতাবেক তাদের ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। জরিমান টাকা দিতে ব্যার্থ হলে আরো ১ মাসের কারাদন্ড দেয়া হয়।
কারাদন্ড প্রাপ্ত মোমিন কসাই জানান, ১০ জন কসাই একত্রে ব্যবসা করি মরা ছাগলের লাভ সকলের মধ্যে ভাগ করা হতো।
গাংনী থানার সেকেন্ড অফিসার মনিরুজ্জামান জানান,মরা ছাগল জবাই করে মাংশ বিক্রি করা হবে এমন সংবাদ পেয়ে মাংশের বাজারে ভ্রাম্যমান আদালত ও পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। পরে ভ্রাম্যমান আদালতের কাছে স্বাক্ষীদের স্বাক্ষ্য ও অপরাধের দোষ শিকার করায় তাদের করাদন্ড দেয়া হয়। এসময় মরা ছাগল টি মাটি চাপা দেওয়ার নির্দেশ দেন আদালতের বিচারক আরিফ উজ জামান। ভ্রাম্যমান আদালত চলাকালে উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা রফিকুল ইসলাম,গাংনী থানার সেকেন্ড অফিসার মনিরুজ্জামান,স্যানিটেরী ইন্সপেক্টর মশিউর রহমান উপস্থিত ছিলেন।