মেয়রের বহরে মারধরের ঘটনা ভিত্তিহীনঃ ডিএসসিসি’র জনসংযোগ কর্মকর্তা

মাদারীপুর প্রতিনিধিঃ মেয়রের নির্ধারিত ফেরিতে ওঠায় দুই যাত্রীকে মারধরের অভিযোগ উঠছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসের বহরের ফেরিতে ওঠায় এই ঘটনা ঘটে বলে জানা যায়। ভুক্তভোগীদের অভিযোগ মেয়রের প্রটোকলে থাকা ব্যক্তিরা তাদের মারধর করেন। তবে মারধরের ঘটনা ‘ভিত্তিহীন’ বলেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের।

শনিবার (১৩ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটে এ ঘটনা ঘটে। সোমবার (১৫ মার্চ) দুপুরে ঘটনার বিষয়ে জানতে চাইলে জনসংযোগ কর্মকর্তা আবু নাসের বলেন, অভিযোগ ভিত্তিহীন। এরপরও তদন্ত চলছে।

মারধরে আহতরা হলেন ঢাকার সুপার এক্সপার্ট কোম্পানির চেয়ারম্যান নূহ আলম রাজীব (৩৮) এবং একই প্রতিষ্ঠানের কর্মকর্তা রাশেদ ভূঁইয়া (৩৫)।

তাদের মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে ওয়াকিটকি ও হাত দিয়ে মারা হয়েছে। ওয়াকিটকির আঘাতে দুজনের মাথা থেকে রক্তও বের হয়। ফেরিঘাটের লোকজন তাদের উদ্ধার করে মাদারীপুরের একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যান। সেখানে চিকিৎসা নিয়ে রাতেই ঢাকায় ফেরেন তারা। রক্ত পড়া বন্ধ করতে তাদের মাথায় ও শরীরের কয়েকটি স্থানে ব্যান্ডেজ করা হয়।

বাংলাবাজার ঘাট ও স্থানীয় সূত্র জানায়, ঝোড়ো বাতাস আর বৃষ্টির কারণে শনিবার বিকেলে এক ঘণ্টা বন্ধ ছিল ফেরি চলাচল। এ সময় ফেরি পারাপারের অপেক্ষায় ঘাটে অসংখ্য যানবাহন আটকা পড়ে। এর মধ্যে দুটি প্রাইভেটকার নিয়ে এক নম্বর ঘাটের সংযোগ সড়কে পারপারের অপেক্ষায় ছিলেন নূহ আলম রাজীব।

ফেরি চলাচল স্বাভাবিক হলে সন্ধ্যা ৭টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের বহর বাংলাবাজার ঘাটে আসে। তার বহরের সঙ্গে দুটি যাত্রীবাহী বাস ও কমপক্ষে ৩৫টি গাড়ি ছিল। এসব গাড়ি ওঠার জন্য দুটি ফেরি আগে থেকেই অপেক্ষা করে বাংলাবাজার ঘাটে। মেয়র তাপসের বহরের সঙ্গে ফেরিতে ওঠে রাজীবের সঙ্গে থাকা দুটি প্রাইভেটকার। তার গাড়ি দুটি ফেরিতে ওঠার পরপরই মেয়র তাপসের প্রটোকলে থাকা কয়েকজন তাদের ফেরি থেকে নেমে যেতে বললে রাজীবের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়।

একপর্যায় মেয়রের প্রটোকলে থাকা সদস্যরা তাদের হাতের ওয়্যারলেস দিয়ে বেধড়ক মারধর করেন রাজীবকে। রাজীবকে বাঁচাতে তার সহকারী রাশেদ এগিয়ে এলে তাকেও মারধর করে ফেরি থেকে নামিয়ে দেওয়া হয়।

স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় রাজীব ও তার সহযোগী রাশেদকে উদ্ধার করে শিবচর উপজেলার পাঁচ্চর এলাকার ইসলামিয়া হাসপাতালে ভর্তি করেন। রাত ১১টার দিকে চিকিৎসা নিয়ে তারা ঢাকায় চলে যান। মারধরে দুজনের মাথায় ও চোখে জখম হয়েছে বলে জানান চিকিৎসক।

নূহ আলম রাজীব আজ বলেন, ঘাটের পুলিশ বলায় আমরা ফেরিতে উঠি। ওঠার পরই মেয়রের প্রটোকলে থাকা ওয়্যারলেস ও পিস্তলধারী কয়েকজন আমাদের ফেরি থেকে নেমে যেতে বলেন। আমরা তাদের অনুরোধ জানালে তারা চড়াও হয়ে আমাদের এলোপাতাড়ি মারধর করেন। ঘাটে পুলিশ আর স্থানীয়রা না থাকলে আমাদের মেরেই ফেলত।

রাশেদ ভূঁইয়া বলেন, কোনো কথাবার্তা ছাড়াই বহরে থাকা আট থেকে ১০ জন লোক ওয়্যারলেস দিয়ে আমাদের মারধর করেন।

জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের বলেন, শনিবার ফেরিঘাটে ঘটে যাওয়া বিষয়টি তদন্ত করছি আমরা। পরে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দেব।

তিনি আরও বলেন, আমার মনে হয় দুই ব্যক্তির অভিযোগ ভিত্তিহীন। একটি গণমাধ্যম ভুল তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করেছে। তদন্ত প্রতিবেদন দেওয়ার পর আপনারা সংবাদ করিয়েন।

বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক আশিকুর রহমান বলেন, ঘাটে ফেরি কিছু সময় বন্ধ থাকায় অনেক যানজট ছিল। এর মধ্যে মেয়রের বহর আসে। বহরে থাকা গাড়িগুলো ফেরিতে ওঠার পর দুই যাত্রীকে মারধরের কথা শুনেছি। তবে আমাদের কাছে কেউ আগে বা পরে অভিযোগ করেনি। তাই বিষয়টি আমরা সেভাবে জানিও না।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. হান্নান বলেন, আমরা বিষয়টি জেনেছি। কিন্তু এ ব্যাপারে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেব।

বিআইডব্লিউটিসির মেরিন কর্মকর্তা (শিমুলিয়া) আহমদ আলী বলেন, এ ব্যাপারে আমাদের কেউ কিছু জানায়নি। তবে এ বিষয়ে খোঁজখবর নেব।