মেয়র আনিসুল হকের বাসায় বিএনপির প্রতিনিধিদল

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রয়াত আনিসুল হকের পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানাতে তার বনানীর বাসায় গেছে বিএনপির একটি প্রতিনিধিদল।

শনিবার দুপুরে আনিসুল হকের বাড়িতে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান।

এ সময় আমীর খসরু সাংবাদিকদের বলেন, ‘নির্দলীয় অবস্থান থেকে স্থানীয় সরকার যে চালানো যায়, উন্নয়ন করা যায়, সেটা তিনি দেখিয়েছেন। আনিসুল হক শুধু ব্যবসায়িক জীবনে নয়, সব কাজ পরিচালনায় নতুন দিগন্ত উন্মুক্ত করে গেছেন। সততা, যোগ্যতা, নিষ্ঠা ও সাহসী ভূমিকার মাধ্যমে যে স্থানীয় সরকার প্রতিষ্ঠান চালানো যায়, সেই স্বাক্ষর তিনি রেখে গেছেন।’

আনিসুল হক দুই বছর আগে আওয়ামী লীগের হয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে প্রার্থী হয়ে জয়লাভ করেন। গত বৃহস্পতিবার যুক্তরাজ্যে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এর আগে বেশ কিছুদিন অসু্স্থ লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আনিসুল হক।

লন্ডন থেকে শনিবার দুপুরে আনিসুল হকের মরদেহ দেশে আসে। মরদেহ বিমানবন্দর থেকে বাড়িতে নেওয়ার পর বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা সেখানে যান। তখন বিএনপির প্রতিনিধিদলটিও সেখানে যায়।

এদিকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে মরহুমের জানাজায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, ক্রীড়া সম্পাদক আমিনুল হক অংশ নেন।