মোরশেদ খান ও তার স্ত্রীকে চার সপ্তাহের জামিন

নিজস্ব প্রতিবেদক : অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সিটিসেলের অন্যতম মালিক প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান ও তার স্ত্রী নাসরীন খানকে চার সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট।

এ সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।

সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক, আরশেদ রউফ ও বাহার উদ্দিন। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান।

সিটিসেলের নামে এ বি ব্যাংক থেকে অনিয়মের মাধ্যমে সাড়ে ৩০০ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে গত ২৮ জুন মামলাটি করে দুদক। মামলায় এম মোরশেদ খান ও সিটিসেলের এমডি মেহবুব চৌধুরীসহ এ বি ব্যাংকের কয়েকজন কর্মকর্তাকে আসামি করা হয়।

মামলার পর গত ১ জুলাই বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মেহবুব চৌধুরীকে গ্রেপ্তার করেন দুদকের উপপরিচালক শেখ আবদুস ছালাম। পরদিন ২ জুলাই ঢাকার সিএমএম আদালতে হাজির করা হলে শুনানি শেষে তাকে জামিন দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট লস্কার সোহেল রানার আদালত।

খুরশিদ আলম খান জানান, তিনটি পৃথক আবেদনে মোরশেদ খান, তার স্ত্রী ও ব্যাংক কর্মকর্তাসহ মোট ১৩ জনকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। এর মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।