মোহাম্মদপুরে ডাকাত সন্দেহে গ্রেপ্তার ৮

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ডাকাত সন্দেহে আট জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।
গতকাল রোববার রাতে মোহাম্মদপুরের বসিলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আজ সোমবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন- মোজাম্মেল হোসেন আপেল ওরফে হাজি, জাহাঙ্গীর আলম, জমির খান, মজিবর রহমান মজিদ ওরফে মোক্তার, মাসুম গাজী, শফিকুল খরাদী, কুদ্দুস আলী ও কাউছার মিয়া।

সংবাদ সম্মেলনে বলা হয়, অভিযানে ডাকাতির কাজে ব্যবহৃত একটি হাইয়েস মাইক্রোবাস জব্দ করা হয়। তখন মাইক্রোবাসটি তল্লাশি করে একটি বাটযুক্ত ব্যারেল কাটা দোনলা বন্দুক, একটি ওয়্যারলেস সেট, একটি হ্যান্ডকাপ, দুটি করে ডিবি লেখা জ্যাকেট, লোহার চাপাতি ও ধারালো ছুরি উদ্ধার করা হয়।

এ কে এম হাফিজ আক্তার বলেন, ‘কয়েকজন মোহাম্মদপুর থানার বসিলা এলাকায় তিন রাস্তার মোড়ে নূর বিরিয়ানি দোকানের সামনে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে আমরা জানতে পারি। পরে ডিবির দল অভিযান চালায়। ওই অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।’

এ কে এম হাফিজ আক্তার আরও বলেন, ‘বিগত কয়েক মাসে এ দুর্ধর্ষ ডাকাতদলটি টাঙ্গাইল, গাজীপুর, মানিকগঞ্জ, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়াসহ ঢাকা মহানগরের আশপাশ এলাকায় বেশ কয়েকটি ডাকাতি সংঘটিত করেছে। এ চক্রের সঙ্গে বিভিন্ন আইনশৃঙ্খলা ও সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত ও চাকরিচ্যুত বেশ কিছু সদস্য সম্পৃক্ত।’

সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলার তথ্য পাওয়া গেছে। পেশাদার এ ডাকাতচক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলা করা হয়েছে।