ম্যানসিটিকে হারিয়ে নতুন বছর শুরু লিভারপুলের

ক্রীড়া ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে ২০১৬ সালের শেষ দিনে জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার সিটির মুখোমুখি হয়েছিল লিভারপুল। ঘরের মাঠের ওই ম্যাচে শক্তিশালী ম্যানসিটিকে ১-০ ব্যবধানে হারিয়ে নতুন বছরে পা রেখেছে অলরেডসরা।

আনফিল্ডে পেপ গার্দিওলার ম্যানসিটির বিপক্ষে বল মাঠে গড়ানোর ৮ মিনিটের মধ্যেই এগিয়ে যায় লিভারপুল। চেনা আঙ্গিনায় এসময় জিওর্জিনি উইজনালদামের গোলে এগিয়ে লিভারপুল।অ্যাডাম লালানার অ্যাসিস্ট থেকে গোলটি করেন ডাচ এ তারকা। বিশ্রামে যাওয়ার আগ পর্যন্ত ১-০ ব্যবধান এগিয়ে ছিল লিভারপুল।

বছরের শেষ দিনের ম্যাচ বলে ম্যানসিটি-লিভারপুল ম্যাচের উত্তেজনাটা একটু বাড়তিই ছিল। দুই শিরোপা প্রত্যাশী দলের লড়াই বলে এ ম্যাচকে ঘিরে ফুটবলপ্রেমীদের আগ্রহটাও ব্যাপক ছিল।

প্রথমার্ধেই ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে উঠে ম্যানসিটি। আক্রমনাত্মক ফুটবল খেলে গোলের জন্য দারুণ সব প্রচেষ্টা চালালেও প্রতিপক্ষের শক্ত রক্ষণ ভাঙতে পারেননি আগুয়েরো-ডি ব্রুইনরা। ফলে শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় সফরকারীদের।

ইংলিশ লিগে এ জয়ের ফলে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থানটা আর শক্ত করেছে লিভারপুল। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ৪৩। সমান ম্যাচে সিটির পয়েন্ট ৩৯। আর ১৯ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে ইয়ুর্গেন ক্লুপের চেলসি।