ম্যানেজারকে হত্যার প্রতিবাদে হোটেল-রেস্তোরাঁ বন্ধ নারায়ণগঞ্জে

নারায়ণগঞ্জে একটি রেস্তোরাঁর ম্যানেজারকে গুলি করে হত্যার ঘটনার বিচার দাবিতে এক ঘণ্টা শহরের দেড়শ হোটেল-রেস্তোরাঁ বন্ধ রেখে প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন মালিক ও কর্মচারীরা।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টা থেকে ১ টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। এ সময় হোটেল ম্যানেজারের হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির দাবি জানান তারা। শহরের ২ নম্বর রেলগেট এলাকায় মনির হোটেলের সামনে মানববন্ধন করে নারায়ণগঞ্জ হোটেল-রেস্তোরাঁ মিষ্টান্ন মালিক সমিতি।

এতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ও মনির হোটেলের স্বত্বাধিকারী নাসিক কাউন্সিলর মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক মাউরা হোটেলের স্বত্বাধিকারী আবু হেনা, যুগ্ম সম্পাদক মোস্তাক, সাংগঠনিক সম্পাদক শংকর ঘোষ, প্রচার সম্পাদক ইকবাল হোসেন, সদস্য মোক্তার হোসেন, সমাজকল্যাণ সম্পাদক সীতারাম মোদক, হাজী জামাল উদ্দিন, জাফর তালুকদার, মাদব ঘোষ, ত্রীনাথ ঘোষ, নীল কমল ঘোষ, রঘুনাথ মোদক, বোস কেবিনের স্বত্বাধিকারী বোম্বাই, খাজা সুইট প্রবীর কুমার ঘোষসহ আরো অনেকে।

৬ ফেব্রুয়ারি রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন মো. জামান কাজল মারা গেছেন। নিহত জামান কাজল নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের শাহ আলমের ছেলে। তিনি বন্দরের নবীগঞ্জ এলাকায় বসবাস করতেন

এর আগে ৫ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে শহরের চাষাঢ়ায় আঙ্গুরা প্লাজায় সুলতান ভাই কাচ্চি রেস্তোরাঁয় প্রকাশ্যে গুলি ছোড়ার ঘটনা ঘটে। এর মধ্যে গুলিবিদ্ধ কাজলের অবস্থা গুরুতর ছিল।

পরে এ ঘটনায় রেস্তোরাঁর মালিক শুক্কুর আলী বীর মুক্তিযোদ্ধা মো. আজাহার তালুকদার ও আরিফ তালুকদার মোহনকে আসামি করে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা করেছেন। এ মামলায় অভিযুক্ত বাবা ও ছেলেকে গ্রেফতার করা হয়। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ডে নেয় পুলিশ।