যমুনা নদীর বাঁধ ভেঙ্গে প্লাবিত নওগাঁর অর্ধশতাধিক গ্রাম

জেলা সংবাদদাতাঃ ছোট যমুনা নদীর বাঁধ ভেঙ্গে প্লাবিত হয়েছে নওগাঁর অর্ধশতাধিক গ্রাম। এতে পানিবন্দী হয়ে পড়েছেন প্রায় ৫০ হাজার মানুষ।

বৃহস্পতিবার (১৭ জুলাই) দুপুরে এসব এলাকা পরিদর্শনে যায় জেলা পুলিশের একটি বিশেষ টিম। এসময় অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল আক্তার এবং আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেম উদ্দিন উপস্থিত ছিলেন।

এরই মধ্যে জেলার মান্দা, রাণীনগর এবং আত্রাই উপজেলার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে করে এসব গ্রামের পানিবন্দী হয়ে পড়েছে প্রায় ৫০ হাজার মানুষ।

অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল আক্তার বলেন, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়ার নির্দেশনায় আমরা বন্যাদুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন করছি। স্যারের নির্দেশনায় তাদের পাশে থাকবে পুলিশ।

জেলা পুলিশ সুপারের নির্দেশনায় বন্যাদুর্গত অন্যান্য এলাকায় পুলিশের কয়েকটি বিশেষ টিম নিয়মিত পরিদর্শন করবে। পুলিশের তরফ থেকে সরকারি সহযোগিতা দেওয়া হবে বলেও জানান তিনি।

নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান জানান, এরই মধ্যে মান্দা এবং আত্রাই উপজেলার পাঁচটি পয়েন্ট বেড়িবাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি প্রবেশ করেছে। বর্তমানে আত্রাই নদীর পানি বিপৎসীমার ১২৪ সেন্টিমিটার এবং ছোট যমুনার পানি বিপৎসীমার ১০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।