যুক্তরাষ্ট্রের মিশিগান ইউনিভার্সিটিতে গোলাগুলি

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে গোলাগুলির ঘটনা ঘটেছে। গুলিতে কমপক্ষে তিনজন মারা গেছেন। আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন অন্তত আরও পাঁচজন।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে ইস্ট ল্যান্সিং ক্যাম্পাসের বার্কি হলের কাছে এই গোলাগুলির ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশ এক ব্যক্তিকে সন্দেহ করছে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএন এসব তথ্য নিশ্চিত করেছে। গুলিবিদ্ধ পাঁচজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

সংবাদমাধ্যম ডেট্রয়েট ফ্রি প্রেস জানিয়েছে, গুলির ঘটনার সময় মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়ের প্রধান শিক্ষা কেন্দ্র ইস্ট ল্যানসিং হাই স্কুলের অডিটরিয়ামে একটি বোর্ড মিটিং চলছিল। গোলাগুলি শুরু হলে সবাই ওই রুমের ভেতরই আশ্রয় নেন। পরে তাদের আর বের হতে দেয়নি পুলিশ।

ক্যাম্পাস পুলিশ জানায়, সন্দেহভাজন ব্যক্তির সন্ধান করছে তারা। তিনি মুখে একটি মুখোশ পরে ছিলেন। ওই ব্যক্তিটি পুরুষ বলে জানা গেছে। এদিকে গোলাগুলির ঘটনায় ইউনিভার্সিটির সব ক্লাস, অ্যাথলেটিকস ও ক্যাম্পাসসংক্রান্ত সব কাজ ৪৮ ঘণ্টার জন্য বাতিল করা হয়েছে।

মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার বলেছেন, ‘আমাকে মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে শ্যুটিং সম্পর্কে জানানো হয়েছে। পুলিশ ও আইন প্রয়োগকারী সংস্থাসহ সবাই মাঠে রয়েছে। ’

ক্যাম্পাসের ভেতর অবস্থানরত ছাত্র-ছাত্রী এবং অন্যদের নিরাপদ আশ্রয়ে থাকার অনুরোধ করে পুলিশ জানায়, হামলাকারী এখন পায়ে হেঁটে বেড়াচ্ছে।