যুক্তরাষ্ট্রে এফবিআইয়ের কার্যালয়ে ঢোকার চেষ্টা, ১ অস্ত্রধারী নিহত

অস্ত্র নিয়ে যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের কার্যালয়ে ঢোকার চেষ্টার পর পুলিশের গুলিতে এক ব্যক্তি নিহতের খবর পাওয়া গেছে। মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

জানা গেছে, অস্ত্রধারী ওই ব্যক্তি স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ওয়াইওর সিনসিনাটি শহরের ব্যুরো অফিসে প্রবেশের চেষ্টা করেন। এ সময় ওই বন্দুকধারীর উপস্থিতি টের পেতেই অ্যালার্ম বেজে ওঠে এবং এফবিআইয়ের সশস্ত্র এজেন্টরা প্রতিক্রিয়া জানালে তিনি গাড়ি নিয়ে পালিয়ে যান।

পুলিশ গাড়িটিকে ধাওয়া করে শহরের একটি এলাকায় গিয়ে থামায়। গাড়ি থামার পর সন্দেহভাজন ব্যক্তি ও পুলিশ কর্মকর্তাদের মধ্যে গুলি বিনিময় হয়। তখনও পুলিশ ওই ব্যক্তির সঙ্গে কথা বলার চেষ্টা করে, কিন্তু তিনি আত্মসমর্পণে রাজি হননি। সন্দেহভাজন ব্যক্তি এরপর পুলিশের দিকে অস্ত্র তাক করলে নিরাপত্তা কর্মকর্তারা গুলি চালান এবং তিনি ঘটনাস্থলেই মারা যান।

এএফপি জানিয়েছে, এ ঘটনা ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। কারণ মাত্র কয়েকদিন আগেই সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে তল্লাশি চালিয়েছিল এফবিআই, যা তার উগ্র সমর্থকদের ক্ষুব্ধ করেছে। তবে তাৎক্ষণিকভাবে এ দু’টি ঘটনার মধ্যে যোগসূত্রের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।