যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে

নিজস্ব প্রতিবেদক : শিগগিরই যুদ্ধাপরাধীদের স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলে জানিয়েছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত ‘বিএনপি-জামায়াতের অপরাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়াও’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

নৌমন্ত্রী বলেন, ‘যুদ্ধাপরাধের দায়ে শুধু জামায়াত- বিএনপির নেতাদের সম্পত্তিই বাজেয়াপ্ত করা হবে না, আওয়ামী লীগের কোনো নেতা যদি যুদ্ধাপরাধী হয়, তার সম্পদও বাজেয়াপ্ত করা হবে।’

তিনি আরো বলেন, ‘জাতির সকল দুর্যোগে গণমাধ্যমকর্মীরা নিরলস ভূমিকা পালন করেন । ভবিষ্যতেও জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে নিরলস ভূমিকা পালন করতে হবে।’

‘বিএনপি-জামায়াত হরতাল ও অবরোধের নামে সারা দেশে সন্ত্রাসী কার্যক্রম চালানোসহ মানুষ পুড়িয়ে মেরেছে। আগামী নির্বচানে ভোটের মাধ্যমে এর জবাব দেবে জনগণ। পাকিস্তানের চর জামায়াত-শিবির, রাজাকারদের প্রতিষ্ঠাতা বিএনপির ষড়যন্ত্রমূলক রাজনীতির হাত থেকে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত সংগ্রাম ও কর্মসূচি অব্যাহত থাকবে’, বলেন শাজাহান খান।

আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে সংগঠনের উপদেষ্টা সৈয়দা রোকেয়া বেগম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।