‘যেকোনো সময় মুফতি হান্নানের ফাঁসি কার্যকর’

সচিবালয় প্রতিবেদক : যেকোনো মুহূর্তে জঙ্গিনেতা মুফতি হান্নানের ফাঁসি কার্যকর করা হতে পারে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার বিকেলে জঙ্গিবাদ প্রতিরোধ ও প্রতিকার কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফাঁসি কার্যকরের প্রক্রিয়া চলছে। যেকোনো মুহূর্তে ফাঁসি কার্যকর হতে পারে। আসামি রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করেছিল, তবে তা নাকচ হয়ে গেছে। তাই ফাঁসি কার্যকরে আর কোনো বাধা নেই।।

তিনি বলেন, জঙ্গিবাদের অর্থায়ন খুঁজে বের করতে ব্যাংকের সন্দেহভাজন অ্যাকাউন্ট ও ব্যাংকের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) তহবিলের অর্থ ব্যয়ের হিসাব খতিয়ে দেখা হবে। জঙ্গি তৎপরতায় জড়িত শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে জঙ্গিসংক্রান্ত পোস্টগুলোতে নজরদারি করা হবে বলে জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, অবৈধভাবে বিদেশে গিয়ে ফেরত আসা ব্যক্তি ও রোহিঙ্গাদের সঙ্গে জঙ্গি তৎপরতার কোনো সম্পর্ক রয়েছে কিনা, তা খতিয়ে দেখবে গোয়েন্দা বাহিনী। এছাড়া, জঙ্গিবাদের বিভিন্ন মামলায় জামিনে থাকা আসামিদের ফেরত আনতে তাদের জামিনদারদেরও তাগাদা দেওয়া হবে বলে জানান তিনি।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই সচিব ড. কামাল উদ্দিন আহমেদ (জননিরাপত্তা বিভাগ) ও ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী (সুরক্ষা সেবা বিভাগ), পুলিশের আইজি এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, আনসারের মহাপরিচালক মিজানুর রহমান, কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল প্রমুখ উপস্থিত ছিলেন।