যে মাঠে এক দশক পর জিতল বার্সা!

ক্রীড়া ডেস্ক : ভিসেন্তে ক্যালদেরন কিংবা সান্তিয়াগো বার্নাব্যু নয়, গত দশ বছর ধরে বার্সেলোনার সবচেয়ে বড় জুজুটির নাম ছিল যেন সান সেবাস্তিয়ান!

রিয়াল সোসিয়েদাদের এই মাঠে বার্সা সবশেষ জয় পেয়েছিল ২০০৭ সালে। এরপর সেখানে কাতালানরা টানা আট ম্যাচে জয়ের মুখ দেখেনি। প্রায় এক দশক পর অবশেষে সান সেবাস্তিয়ান-গেরো খুলল বার্সার।

বৃহস্পতিবার রাতে কোপা ডেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নেইমারের একমাত্র গোলে সোসিয়েদাদকে হারিয়েছে লুইস এনরিকের দল।

এই জয়ে কোপার সেমিফাইনালে ওঠার পথে অনেকটাই এগিয়ে গেল বার্সেলোনা। আগামী বৃহস্পতিবার বার্সার মাঠ ন্যু ক্যাম্পে হবে ফিরতি লেগ।

সান সেবাস্তিয়ানে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলে বার্সা। সফলতাও আসে দ্রুতই। ২১ মিনিটে স্বাগতিক এক খেলোয়াড় নিজেদের বক্সের ভেতরে নেইমারকে ফেলে দিলে পেনাল্টি পায় বার্সা। আর পেনাল্টি থেকেই নেইমারের ওই গোল। তাতে এগিয়ে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ানোরও ভালো একটি সুযোগ পেয়েছিলেন নেইমার। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে বল বাড়িয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু লক্ষ্যভ্রষ্ট শট নেন নেইমার।

খানিক বাদে সুযোগ পেয়েছিল স্বাগতিকরাও। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। শেষ পর্যন্ত দুই দলের কেউই আর গোলের মুখ দেখেনি। নেইমারের ওই গোলেই তাই সান সেবাস্তিয়ানে দীর্ঘ জয়খরা কাটে বার্সার।