যৌতুকের দাবিতে নির্যাতন, স্বামী শ্রীঘরে

জেলা প্রতিবেদকঃ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন ও হত্যাচেষ্টার মামলায় অভিযুক্ত স্বামী আবুল হোসেনকে (৪৫) আটক করে শ্রীঘরে পাঠিয়েছে পুলিশ।

তিনি সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড দক্ষিণ পশ্চিম ছাতারপাইয়া গ্রামের আকরাম উদ্দিন বেপারী বাড়ীর মৃত আবদুল আজিজের ছেলে।

বুধবার (১৪ এপ্রিল) দুপুরে অভিযুক্ত স্বামীকে স্ত্রীর মামলায় গ্রেফতার দেখিয়ে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল বাতেন মৃধা এতথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে ভুক্তভোগী স্ত্রী আয়েশা বাদী হয়ে সেনবাগ থানায় মামলা করেন। পরে স্ত্রীর ওই মামলার দুপুরে স্বামীকে আটক করে সেনবাগ থানা পুলিশ।

ভুক্তভোগী ও মামলা সূত্রে জানা যায়, কুয়েত প্রবাসী আবুল হোসেনের সঙ্গে ২০০৫ সালের ৭ নভেম্বর একই গ্রামের তনু সর্দার বাড়ীর মো. খোরশেদ আলমের মেয়ে আয়েশা আক্তারের (২৮) পারিবারিক ভাবে বিয়ে হয়। দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে তাদের সংসার ভালোই চলছিল। কিন্তু আয়েশার অজান্তেই চলতি বছরের ২৬ জানুয়ারি দ্বিতীয় বিয়ে করেন স্বামী আবুল হোসেন। এরপর থেকে শুরু হয় আয়েশা ও তার তিন সন্তানের ওপর স্বমীর অমানুষিক নির্যাতন। যৌতুকের টাকার জন্য আয়েশাকে কয়েক দফায় মারধর করেন স্বামী। সম্প্রতি দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ করতে ২ লাখ ৫০ হাজার টাকা দিতে চাপ দেন আবুল হোসেন। টাকা দিতে ব্যর্থ হলে তাকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালান।

নির্যাতনের শিকার আয়েশাকে রক্তাক্ত অবস্থায় সোমবার রাতে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে তার পরিবার। মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে তিনি বাদী হয়ে সেনবাগ থানায় কুয়েত প্রবাসী স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।