রংপুর মেডিকেলে চিকিৎসকদের মানববন্ধন, জনদুর্ভোগের প্রতিবাদ

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অসাধু চক্রের দৌরাত্ম্য, অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদুর্ভোগের প্রতিবাদে এবং স্বাস্থ্য সেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে হাসপাতালের সামনে মানববন্ধন করেছে রংপুরের সম্মিলিত চিকিৎসক সমাজ।

আজ সোমবার সকাল ১১টায় শুরু হওয়া এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বিমল চন্দ্র রায়, উপাধ্যক্ষ ডা. মাহাফুজার রহমান, অধ্যাপক ডা. নুরুন্নবী লাইজু, বিএমএ নেতা ডা. মামুনুর রশীদসহ রংপুর মেডিকেল কলেজের শিক্ষক এবং হাসপাতালে কর্মরত প্রায় সব চিকিৎসক।

মানববন্ধনে চিকিৎসকেরা অভিযোগ করে বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা একটি অসাধু সিন্ডিকেটের হাতে জিম্মি হয়ে পড়েছে। এখানে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের চরম হয়রানির শিকার হতে হচ্ছে। এখানে কেউ মৃত্যুবরণ করলেও ওই চক্রকে টাকা দিতে হয়, তা না হলে হয়রানির শিকার হতে হয়।

গত ১৭ সেপ্টেম্বর রাতে এ হাসপাতালের চিকিৎসক ডা. রাশেদুল আমীরের মা হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে হাসপাতালে ভর্তি হতে গেলে ওই চক্রটির হেনস্থার শিকার হন এবং তাদেরকে ঘুষ দিতে হয়। চিকিৎসকের মা এমন পরিচয় দিয়েও রেহাই মেলেনি। এ ব্যাপারে হাসপাতালের পরিচালকের কাছে লিখিত অভিযোগ করেও দালাল চক্রের বিরুদ্ধে তেমন কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।

এ হাসপাতালে কর্মরত চিকিৎসকরাও ওই চক্রের কাছে জিম্মি এবং অনিরাপদ।