রংপুর রিপোর্টার্স ক্লাবে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

রংপুর প্রতিনিধি: মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রংপুরের প্রতিশ্রæতিশীল সাংবাদিকদের ঐতিহব্যাহি সংগঠন রংপুর রিপোর্টার্স ক্লাবের আয়োজনে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকেলে নগরীর সিটি বাজার সংলগ্ন কৈলাশ রঞ্জন কমপ্লেক্স ভবন (তৃতীয় তলা) রংপুর রিপোর্টার্স ক্লাব মিলনায়তনে ক্লাবের সভাপতি, কালের কন্ঠ ও ইন্ডিপেনন্ডেন্ট টিভির রংপুর ব্যুরো প্রধান নজরুল ইসলাম রাজু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মূখ্য আলোচক ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা: আব্দুল আলীম মাহমুদ। অনুষ্ঠানে রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার সরকার মাজহারুল মান্নানের স লনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি ও হারাগাছ পৌরসভার মেয়র এরশাদুল হক এরশাদ। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন, মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-কর্মের উপর নির্মিত ভিডিও ডুকুমেন্টরী প্রদর্শন করা হয়। এছাড়াও স্বাধীনতা শব্দটি আমাদের কেন হলো কবি নির্মেলন্দু গুণের কবিতা আবৃত্তি করেন চ্যানেল ২৪ টিভির রংপুর ব্যুরো প্রধান ফখরুল শাহীন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন দৈনিক সংবাদ ও একুশের টিভির রংপুর বিভাগীয় প্রতিনিধি লিয়াকত আলী বাদল, রংপুর রিপোর্টার্স ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, ক্লাবের বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক আখিরার সম্পাদক মাসুদুর রহমান মিলু, সহ-সভাপতি ও ইত্তেফাকের রংপুর ব্যুরো প্রধান গোলাম মোস্তফা আনছারী, যুগ্ম সাধারণ সম্পাদক ও নিউজ টুয়েন্টি ফোরের রংপুর ব্যুরো প্রধান রেজাউল করিম মানিক, কোষাধ্যক্ষ ও মোহনা টিভির রংপুর বিভাগীয় প্রতিনিধি শফিউল করিম শফিক।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা পোস্টের রংপুর বিভাগীয় প্রতিনিধি ফরহাদুজ্জামান ফারুক, রংপুর রিপোর্টার্স ক্লাবের সাবেক সহ-সভাপতি কামরুল ইসলাম চুন্নু, বর্তমান কমিটির দপ্তর সম্পাদক ও এশিয়ান টিভির রংপুর বিভাগীয় প্রতিনিধি বাদশাহ ওসমানী, প্রচার সম্পাদক ও বাংলা টিভির রংপুর প্রতিনিধি এসএম রাফাত হোসেন বাঁধন, ক্রীড়া সম্পাদক শরিফুল ইসলাম, কার্যকরী সদস্য দৈনিক নতুন স্বপ্নের সম্পাদক আব্দুল আজিজ চৌধুরী সাঈদ, জাগোরণী টিভির রংপুর প্রতিনিধি চ ল মাহমুদ, দৈনিক খবরপত্রের প্রতিনিধি আয়নাল হক, দৈনিক আজকের প্রত্যশা ও জনবাণীর রংপুর প্রতিনিধি নুর হাসান চান, সাবেক সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক হারুন উর রশিদ সোহেল, সাধারণ সদস্য রংপুর টাইমর্স সম্পাদক রবিউল ইসলাম, নিউজ টুয়েন্টিফোরের ক্যামেরপার্সন সাদ্দাম হোসেন ডেমী, চ্যানেল টুয়েন্টিফোরের ক্যামেরপার্সন একেএম সুমন, যমুনা টিভির ক্যামেরপার্সন আলমগীর হোসেন, বাংলা টিভির নেওয়াজ শরীফ, সাংবাদিক নুর আলম, মেহবুব পারভেজ, বাবু, মিজান, রাব্বী, রকি আহমেদসহ রংপুরের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।