রনির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ৬ মার্চ

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক পেটানোর মামলায় আওয়ামী লীগ দলীয় তৎকালীন সংসদ সদস্য গোলাম মাওলা রনির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৬ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার মামলাটিতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলাটি হাইকোর্টের আদেশে ৬ মাস স্থগিত রয়েছে জানিয়ে রনির আইনজীবীরা সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময়ের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তী আবেদন মঞ্জুর করে সাক্ষ্যগ্রহণের জন্য এ দিন ধার্য করেন।

তবে আগামী ধার্য তারিখে হাইকোর্টের আদেশনামা দাখিল করতে না পারলে সাক্ষ্যগ্রহণ চলবে বলে আদেশে উল্লেখ করেন বিচারক।

গত ২৮ জুলাই রনির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করেন একই আদালত।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২০ জুলাই রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় সাংসদ গোলাম মাওলা রনির অফিসে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক ইমতিয়াজ সনি ও ক্যামেরাম্যান মহসিন মুকুলকে মারধর করে আটকে রাখেন। এ ঘটনায় শাহবাগ থানায় এমপি রনির বিরুদ্ধে একটি মামলা করেন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সহকারী ব্যবস্থাপক ইউনুস আলী।

২০১৪ সালের ২৬ জুন আওয়ামী লীগ দলীয় প্রাক্তন এ সাংসদের বিরুদ্ধে শাহবাগ থানার এসআই আবু জাফর মামলাটিতে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আরো উল্লেখ্য, একই ঘটনায় আসামি রনিও পাল্টা অভিযোগে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের মালিক ব্যবসায়ী সালমান এফ রহমানের বিরুদ্ধে একটি মামলা করেন। মামলায় পুলিশ আদালতে সালমান এফ রহমানের অব্যাহতি চেয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। যা সিএমএম আদালত মঞ্জুর করলে অব্যাহতি পান সালমান এফ রহমান।