রাঙামাটিতে বিদ্যুৎস্পৃষ্ঠে ২ শ্রমিকের মৃত্যু

রাঙামাটিতে মেডিকেল কলেজের নীচতলায় নির্মাণাধীন পিসিআর ল্যাবে বৈদ্যুতিক সংযোগের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

তারা হলেন: মো. আজিজ (২৮) ও মো. আনোয়ার (২৬)। দুজনের বাড়িই রাঙামাটি শহরের রিজার্ভবাজার এলাকায়। মঙ্গলবার (১৪ জুলাই) সকাল ১১টার দিকে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

রাঙামাটি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শওকত আকবর জানিয়েছেন, মেডিকেল কলেজের নীচতলায় পিসিআর ল্যাবের বিদ্যুৎ সংযোগের কাজ চলছিল। তারা পাইপ স্থাপন করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ঠ হন। আমরা দ্রুত তাদের জরুরি বিভাগে নিয়ে আসি, ততক্ষণে তারা দুজনই মারা গেছেন।

পিসিআর ল্যাবের অবকাঠামো নির্মাণকাজে নিয়োজিত সংস্থা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম সানোয়ার জানিয়েছেন-ঠিকাদারি প্রতিষ্ঠানে লোকজন মূল লাইন হতে একটি নতুন লাইন মাটির নিচ দিয়ে নেয়ার জন্য খনন কাজ করার সময় বিদ্যুতায়িত হন তারা। সেখানে বিদ্যুতের কোন পুরনো লাইন ছিলো না। কিন্তু কি কারণে কিভাবে তারা বিদ্যুৎস্পৃষ্ঠ হলেন, বৃষ্টির কারণে কোথাও কোন সমস্যা হলো কিনা, সেটা অধিকতর তদন্ত শেষেই বলতে পারব আমরা।

একই কাজে থাকা আরেক শ্রমিক হারুন বলেন, বিদ্যুতের সংযোগের জন্য খনন কাজ করার সময় পানির প্রয়োজন হলে আমি পানি আনতে যাই। এসে দেখি তারা দুজন ড্রেনে পড়ে আছে। ওখানে যে বিদ্যুতের লাইন আছে, সেটা আমাদের কেউ বলে নাই। সেখানে আগেই ড্রেন করা ছিলো। আমরা শুধু পাইপ দিয়ে খনন কাজ করছিলাম।

আজিজের ভাই আমান অভিযোগ করেছেন, আমার ভাইকে ডেকে এনে হত্যা করা হয়েছে। কারণ একটা কাজে নিয়োজিত করা হয়েছে কিন্তু তাদের কেন বলা হলো না যে, সেখানে পুরনো বিদ্যুৎ লাইন আছে।

ঘটনাস্থলে দায়িত্বরত পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন জানিয়েছেন, বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। তাদের মরদেহ মর্গে আছে। উর্ধ্বতনদের সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

ভিআইপি কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই নির্মাণ কাজ তদারকি করছিলো। কিন্তু দুর্ঘটনার পর ঘটনাস্থলে তাদের কাউকে পাওয়া যায়নি।