রাজধানীতে অস্ত্রসহ জেএমবির দুই সদস্য গ্রেপ্তার

রাজধানীর তেজতুরী বাজার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’য়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে গ্রেপ্তার করার দাবি করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

গতকাল সোমবার বিকেলে তাদের গ্রেপ্তার করা হয়।

আজ মঙ্গলবার(৩০ মার্চ) বিকেলে ডিএমপির জনসংযোগ শাখা থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন আসিফুর রহমান আসিফ (২৬) ও পিয়াস শেখ (২৮)। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুটি গুলি, চারটি মুঠোফোন ও ৩৫ হাজার টাকা উদ্ধার করে পুলিশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল সোমবার গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা তেজগাঁও বিভাগ জানতে পারে, তেজতুরী বাজার এলাকায় নিষিদ্ধ ঘোষিত জেএমবির কয়েকজন সদস্য নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ড করার পরিকল্পনার উদ্দেশ্যে সমবেত হয়েছে। এই সংবাদের পরিপ্রেক্ষিতে উক্ত স্থানে অভিযান পরিচালনা করে দুজনকে অস্ত্র-গুলিসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়। সে সময় অজ্ঞাতনামা কয়েকজন পালিয়ে যায়। গ্রেপ্তার হওয়া দুজন ঢাকা মহানগর তেজগাঁও বিভাগের হাতিরঝিল, শেরেবাংলা নগর ও মোহাম্মদপুর এলাকায় নানা সময়ে অন্তত ছয়বার ডাকাতি করেছেন। তারা এসব ডাকাতির কথা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। অন্য পলাতক ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।