রাজধানীতে ছেলের মারধরে অতিষ্ঠ মা, প্রাণভয়ে থানায় মামলা

নিজস্ব প্রতিবেদকঃ মাদকাসক্ত ছেলের মারধরে অতিষ্ঠ হয়ে উঠেছেন এক মা। বখে যাওয়া ওই ছেলে টাকার জন্য মাকে খুনেরও হুমকি দিয়েছে। দীর্ঘদিন এ নির্যাতন সহ্য করতে থাকা মা শেষ পর্যন্ত ছেলের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করতে বাধ্য হয়েছেন।

রাজধানীর কলাবাগান এলাকার বাসিন্দা ওই মা দুই সন্তানের জননী। মেয়ে পড়াশোনা শেষ করে সরকারি চাকরি করলেও ছেলে মিল্লাত হোসেন (২৫) পড়াশোনা করেননি। অষ্টম শ্রেণিতেই পড়াশোনার পাট চুকানো ছেলে জড়িয়ে যান মাদকে। আর এই মাদকের টাকার জন্য মাকে প্রায়ই মারধর করতেন ছেলে মিল্লাত।

গত ৭ মে রাজধানীর কলাবাগান থানায় ওই মা প্রাণভয়ে ছেলের বিরুদ্ধে একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করেছেন। বর্তমানে নিরাপত্তাহীনতায় বসবাসের কথা তুলে ধরে ভবিষ্যতে ছেলের হাতে খুনের আশঙ্কার কথাও মামলায় উল্লেখ করেছেন মা।

মামলার এজাহারে মা উল্লেখ করেন, মিল্লাত ছোট বেলা থেকেই বেয়াড়া টাইপের। সে নেশা জাতীয় দ্রব্য সেবন করে। নেশার টাকার জন্য দীর্ঘদিন ধরে তাকে মারধর করে আসছেন ছেলে মিল্লাত। বখে যাওয়া ছেলেকে ভালো করতে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে ভর্তিসহ বহুবার নানা চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন।

গত ৬ মে দিনগত রাত অনুমানিক ১টার দিকে ছেলে মিল্লাত নেশার টাকার জন্য মায়ের ওপর চড়াও হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে সে ক্ষিপ্ত হয়ে কাঠের লাঠি দিয়ে মাকে হত্যার উদ্দেশ্যে সজোরে আঘাত করতে থাকে এবং বাসায় ব্যবহৃত টিভি, ফ্রিজসহ অন্যান্য জিনিস ভাংচুর করে।

এজাহারে ওই মা বলেন, লাঠির আঘাত আমার মাথায় লাগে এবং সে আমার ব্যবহৃত উড়না দিয়ে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলিয়ে আমাকে মারার চেষ্টা করে। আমার চিৎকারে আশে-পাশের ফ্ল্যাটের লোকজন এসে আমাকে উদ্ধার করে।

এসময় সংসারের খরচের নগদ ১১ হাজারের বেশি টাকা এবং মায়ের গলার দেড় ভরি ওজনের স্বর্ণের চেইন ও মায়ের মোবাইল ফোন নিয়ে যায় ছেলে মিল্লাত। এমনকি ভবিষ্যতে নেশা করার পর্যাপ্ত টাকা না দিলে মাকে মেরে ফেলার হুমকিও দেয় সে।

কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিতোষ চন্দ্র জানান, আসামি মিল্লাতকে ধরতে একাধিকবার অভিযান চালানো হয়েছে, কিন্তু তাকে গ্রেফতার করা যায়নি। তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।