রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

রাজধানীর শনির আখড়ায় নির্মাণাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে জাবেদ (২৫) নামে এক নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত জাবেদ লক্ষীপুর সদর উপজেলার জহির হোসেনের ছেলে। এক ভাই ৩ বোনের মধ্যে জাবেদ সবার বড়। গত ৮ দিন ধরে শনির আখড়ার ওই ভবনে কাজ করছিল জাবেদ।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল ৯টার দিকে শনির আখড়ার জিয়া সরণিতে এ ঘটনা ঘটে। এ সময় রুহুল আমীন (৩৩) ও জাহাঙ্গীর হোসেন (৩০) নামে আরও দুই শ্রমিক আহত হন।

আহত জাহাঙ্গীর জানান, জিয়া সরণিতে মক্কা টাওয়ার নামে নির্মাণাধীন একটি চারতলা ভবনের ছাদে রডমিস্ত্রির কাজ করছিলেন তারা। ঘটনার সময় ভবনের নিচ থেকে রশি বেঁধে ছাদে রড ওঠাচ্ছিল তিনজন। এ সময় ভবনের পাশের বিদ্যুতের তারের সঙ্গে রডের সংস্পর্শে বিদ্যুতায়িত হন জাবেদ, রুহুল আমিন ও জাহাঙ্গীর। এতে মুহূর্তেই অচেতন হয়ে পড়েন জাবেদ। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জাবেদকে মৃত ঘোষণা করেন। আর তারা দুজন হাতে ও পায়ে সামান্য দগ্ধ হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, নিহত জাবেদের মরদেহটি মর্গে রাখা হয়েছে। আর রুহুল আমিন ও জাহাঙ্গীরের অবস্থা আশঙ্কামুক্ত। ঘটনাটি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।