রাজধানীতে শুরু হয়েছে তিন দিনব্যাপী সবজি মেলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে দ্বিতীয়বারের মতো শুরু হয়েছে তিন দিনব্যাপী সবজি মেলা।

বৃহস্পতিবার সকালে ফার্মগেটে আ কা মু গিয়াস উদ্দিন মিলকী চত্বরে এই মেলা শুরু হয়। কৃষি মন্ত্রণালয়ের আয়োজনে শুরু হওয়া এ মেলা আগামী ৭ জানুয়ারি শেষ হবে।

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে। মেলায় সবকারি–বেসরকারি মিলে ৪৮টি স্টল রয়েছে। কোনো কোনো স্টল থেকে প্রদর্শনী এবং কোনো কোনো স্টল থেকে সবজি বিক্রি করা হচ্ছে। তবে ৪৮টি স্টলে এ বছর কত প্রকার সবজি আছে, তা নির্দিষ্ট করে জানা যায়নি।

মেলা উপলক্ষে সকাল সাড়ে ৯টায় জাতীয় সংসদ ভবনের দ্বিতীয় প্লাজা হতে র‌্যালি বের করা হয়। পরে মেলা উপলক্ষে উদ্বোধন অনুষ্ঠান করা হয়।

বেলা ১২টার দিকে আনুষ্ঠানিকভাবে মেলা উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো. হামিদুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানের শেষে দুপুরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ অন্য অতিথিরা মেলা ঘুরে ঘুরে স্টল পরিদর্শন করেন।

এর আগে গত বছর প্রথমবারের মতো সবজি মেলার আয়োজন করা হয়। ২০১৬ সালে ১৭ জানুয়ারি মেলা শুরু হয়ে শেষ হয় ১৯ জানুয়ারি। গত বছর ৭২টি স্টলে ১১২ প্রকার সবজি ছিল।