রাজধানীতে স্বস্তির বৃষ্টি

টানা গরমে অতিষ্ঠ রাজধানীবাসী। মাঝে মাঝে স্বস্তির বৃষ্টি দেখা দিলেও কমছে না গরম। অবশেষ মুষুলধারে বৃষ্টির দেখা পেল রাজধানীর মানুষ।

বুধবার (২০ জুলাই) বেলা ১২টার দিকে শুরু হয় স্বস্তির বৃষ্টি। এতে পথচারীরা বিপাকে পড়লেও স্বস্তির নিঃশ্বাস নিচ্ছেন রাজধানীবাসী।

আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার ঢাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। এ ছাড়া দিনের তাপমাত্রা সাধারণত অপরিবর্তিত থাকতে পারে। সেই সঙ্গে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। সকালে তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং আদ্রতা ছিল ৮৯ শতাংশ। মঙ্গলবার (১৯ জুলাই) সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ২৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এ ছাড়া এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানানো হয়েছে, সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

এ সময় রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।