রাজধানীতে ২৫ কোটি টাকার সম্পত্তি উদ্ধার

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানী ঢাকার আব্দুল্লাহপুরে প্রায় ৫১ কাঠা খাস খতিয়ানভুক্ত জমি উদ্ধার করে সরকারের নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে। উদ্ধার জমির বর্তমানে বাজারমূল্য ২৪ কোটি ৯০ লাখ টাকা।

বুধবার ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) জালাল উদ্দিন অভিযান পরিচালনা করে সরকারের খাসজমি দখল ও নিয়ন্ত্রণে নেন।

জানা গেছে, ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের আওতাধীন সহকারী কমিশনার (ভূমি) এবং উত্তরা ভূমি অফিসের অধীনস্থ আব্দুল্লাহপুর মৌজার ১নং খাস খতিয়ানভুক্ত সিএস/এসএ ৯নং দাগ, আরএস ৩১নং দাগ, সিটি জরিপ ৬৪ ও ৬০৩নং দাগের ৫১ কাঠা জমি বিভিন্ন ব্যক্তির অবৈধ দখলে ছিল। ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে অভিযান পরিচালনা করে দখলে নেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ঢাকার বিভিন্ন এলাকায় বেশ কিছু চক্র সরকারের সম্পত্তি অবৈধভাবে দখলে রেখে আর্থিকভাবে লাভবান হচ্ছিলেন। সরকারের সম্পত্তি চিহ্নিত করে ক্রমাগত সরকারের নিয়ন্ত্রণে আনা হচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব শিবলী সাদিক জানান, অর্পিত ও পরিত্যক্ত সম্পত্তি হতে সরকারের রাজস্ব ইতোমধ্যে উল্লেখযোগ্য পরিমাণে বৃদ্ধি পাচ্ছে। আইনানুগভাবে সরকারের স্বার্থ আদায়ে সব কর্মকর্তা তৎপর রয়েছেন।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান যুগান্তরকে জানান, জেলা প্রশাসন সরকারের স্বার্থ সংরক্ষণে নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছে। সরকারের সম্পত্তি অবৈধ দখলদার উচ্ছেদ করে সরকারের নিয়ন্ত্রণে আনার মাধ্যমে একদিকে বেহাত হওয়া সম্পত্তি সরকারের দখলে আনা যাচ্ছে, অন্যদিকে সরকারের রাজস্ব আয় বৃদ্ধি পাচ্ছে।