রাজধানীর আট হাসপাতাল ও দুই ডেন্টাল কলেজে পিপিই দিল জেডআরএফ-ড্যাব

ঢাকা: মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে নানা উদ্যোগ নিয়েছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। এরই অংশ হিসেবে রাজধানীর আটটি বেসরকারি মেডিক্যাল ও দু’টি ডেন্টাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিয়েছে সংগঠন দু’টি।
জেডআরএফের সভাপতি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এবং সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সার্বিক তত্ত্বাবধানে উভয় সংগঠনের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চিকিৎসকদের নিরাপত্তার জন্য এ পিপিই দেওয়া হয়।
বুধবার (১৫ এপ্রিল) বেসরকারি মেডিক্যাল কলেজগুলোতে গিয়ে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হাতে এ পিপিই তুলে দেন জেডআরএফ ও ড্যাবের দায়িত্বপ্রাপ্ত নেতারা।
রাজধানীর উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ, ইস্ট-ওয়েস্ট মেডিক্যাল কলেজ, আপডেট ডেন্টাল কলেজ, এমএইচ শমরিতা মেডিক্যাল কলেজ, এমএইচ শমরিতা ডেন্টাল কলেজ, ইবনে সিনা মেডিক্যাল কলেজ, শাহাবুদ্দিন মেডিক্যাল কলেজ, আদ-দ্বীন মেডিক্যাল কলেজ, কমিউনিটি মেডিক্যাল কলেজ ও ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজের চিকিৎসকদের পিপিই দেওয়া হয়েছে।
পিপিই বিতরণ অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় রয়েছে বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ ছাত্রদল। পিপিই বিতরণে সমন্বয়কের দায়িত্বে ছিলেন জেডআরএফের মনিটর ডা. সরকার মাহবুব আহমেদ শামীম, ড্যাবের যুগ্ম মহাসচিব ডা.পারভেজ রেজা কাকন, সাংগঠনিক সম্পাদক ডা. খালেকুজ্জামান দীপু ও বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের সভাপতি ডা. এএসএম রাকিবুল ইসলাম আকাশ।