রাজপথের বিকল্প দেখছেন না রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক : সরকার বিএনপির নেতা-কর্মীদের হামলা-মামলা, নির্যাতন করছে অভিযোগ করে এর বিরুদ্ধে রাজপথে আন্দোলন ছাড়া বিকল্প দেখছেন না দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এই অভিমত প্রকাশ করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের রোগমুক্তি কামনায় এই দোয়া মাহফিলের আয়োজন করে ঢাকাস্থ যশোর জেলাবাসী।

রিজভী বলেন, ‘দেশে আজকে ভয়ঙ্কর পরিস্থিতি বিরাজমান। রাজনীতিকে আজকে বিরাজনীতিকরণ করার প্রক্রিয়া অব্যাহত রয়েছে। গুম, অপহরণ, বিচারবহির্ভূত হত্যা চলছে। এসবের জন্য শেখ হাসিনার বিরুদ্ধে অসংখ্য মামলা হতে পারে। আজকে একটার পর একটা বেআইনি কাজ করছেন তিনি।’

তিনি বলেন, ‘যারা ন্যায়, গণতন্ত্র ও মানুষের বাক স্বাধীনতার পক্ষে তাদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। এসব মামলায় প্রতি সপ্তাহে তাদের আদালতে হাজিরা দিতে হয়। এগুলো চেয়ে চেয়ে দেখলে হবে না। এর বিরুদ্ধে আমাদের রাজপথে নামতে হবে।’

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি মোস্তাফিজুর রহমানের পরিচালনায় এতে বিএনপির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল এবং দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার বক্তব্য দেন।

দোয়া মাহফিলে অংশ নেন বিএনপির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, দলের কেন্দ্রীয় নেতা অমলেন্দু দাস অপু, আমিরুজ্জামান খান শিমুল, অধ্যাপক আমিনুল ইসলাম, যুবদলের সাবেক সহসভাপতি আব্দুল খালেক, ছাত্রদলের আসাদুজ্জামান আসাদ, নাহিদুল ইসলাম সুহাদ প্রমুখ।

দীর্ঘদিন ধরে কিডনি জটিলতা, ডায়াবেটিসসহ বিভিন্ন স্বাস্থ্য সমস্যায় ভুগতে থাকা তরিকুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য গত মঙ্গলবার সিঙ্গাপুরে নেওয়া হয়েছে।