রাজশাহীতে একদিনে চারজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো চারজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে দুজন মারা গেছেন। দুজনই রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় আরো ‍দুজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন রাজশাহীর ও একজন পাবনা জেলার বাসিন্দা।

রামেক পরিচালক আরো জানান, গত একদিনে হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে দুজন, আইসিইউ এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে রোগী মারা গেছেন। মারা যাওয়া চারজনই পুরুষ। এর মধ্যে দুজন ষাটোর্ধ্ব। অন্য দুজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

এদিকে, ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত ভর্তি রয়েছেন ৬০ জন। একদিন আগেও এ সংখ্যা ছিল ৬৩ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪৫ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন চারজন। এ একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ জন।

বর্তমানে রাজশাহীর ৩৩ জন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নওগাঁর ৯ জন, নাটোরের সাতজন, পাবনার দুজন, কুষ্টিয়ার দুজন, চুয়াডাঙ্গার একজন, সিরাজগঞ্জের একজন ও ঝিনাইদহের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।