রাজশাহী বিশ্ববিদ্যালয়র হল থেকে ৪ শিবির নেতা আটক

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল থেকে ইসলামী ছাত্রশিবিরের ৪ নেতাকে আটক করে পুলিশে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার দিবাগত রাত ১টার দিকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন হবিবুর রহমান হল শাখা শিবিরের সভাপতি ও দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আবু জাফর, সাধারণ সম্পাদক ও সমাজকর্ম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক ও ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এনামুল ইসলাম এবং সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল আলিম। এদের মধ্যে এনামুল হক নাশকতা মামলায় দুই মাস জেলে ছিলেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু জানান, হলে শিবিরের নেতাকর্মীরা অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে ১৪১ নম্বর কক্ষে গিয়ে আব্দুল আলিমকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুসারে হল শাখা সভাপতি, সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদককে তাদের নিজ কক্ষ থেকে আটক করা হয়। এ সময় তাদের কক্ষ থেকে শিবিরের সাংগঠনিক বই, ক্যালেন্ডার, ডায়েরি, নোটপ্যাড, দুই হাজার ১০ টাকা উদ্ধার করা হয়।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘শিবিরের কয়েকজনকে আটক করে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনাগত ব্যবস্থা নেওয়া হবে।’