রাজশাহী মেডিকেলে প্রাণ গেল আরো ২ জনের

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন তরুণ এবং একজন বৃদ্ধ। চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টার মধ্যে করোনা ইউনিটে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রামেক হাসপাতালে করোনায় একজন এবং করোনার উপসর্গ নিয়ে আরও একজন মারা গেছেন। এই দুজন ভর্তি ছিলেন হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে।

এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ভর্তি আছেন ৩৮ জন রোগী। একদিন আগেও এই সংখ্যা ছিল ৪৯ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৭ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৭ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন। এই একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন।

বর্তমানে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার একজন, মেহেরপুরের একজন এবং জয়পুরহাটের ২ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর আগে সোমবার (১৪ ফেব্রুয়ারি) রামেক হাসপাতাল ল্যাবে ৯৪টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ১৫টিতে। একই দিনে রামেক ল্যাবে ২৭৪টি নমুনা পরীক্ষায় ৩৭টিতে করোনা ধরা পড়েছে।

রাজশাহীর ২০২টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ২৭টিতে। জেলায় করোনা শনাক্তের হার ১৪ দশমিক ১৯ শতাংশ। একই ল্যাবে চাঁপাইনবাবগঞ্জের ৭০টি নমুনা পরীক্ষায় ১০টিতে করোনা ধরা পড়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ।