রাজিবপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা

মোঃ শরিফুল ইসলাম, রাজিবপুর – কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের রাজিবপুরে ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক একদিনব্যাপি সরকারের কার্যক্রমসমূহ তৃণমূল পর্যায়ে তুলে ধরার জন্য উপজেলা পরিষদ প্রাঙ্গণে উদ্ভাবনী মেলা-২০২২ ইং অনুষ্ঠিত হচ্ছে । বুধবার  (৯ নভেম্বর) এ ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে উপজেলা সদরে উৎসবমুখর পরিবেশ লক্ষ্য করা যায় ।
ডিজিটাল মেলা ঘুরে দেখা গেছে, উপজেলার সবকয়টি দপ্তর থেকে আলাদা মোট ত্রিশটি স্টল দেয়া হয়েছে । কয়েকটি স্টল ঘুরে দেখা গেছে, ভূমি অফিস, কৃষি অফিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষা অফিস, যুব উন্নয়ন অফিস, মৎস্য অফিসসহ অন্যান্য স্টলে দর্শকদের ডিজিটাল সেবা বুঝানো হচ্ছে।
ভূমি অফিসের স্টলে দেখা যায়,ভূমির এ-টু জেড সেবা এখন অনলাইনে। দর্শকদের ভূমির ডিজিটাল সেবা সম্মন্ধে বুঝানো হচ্ছে।
অপরদিকে রাজিবপুর থানা পুলিশের স্টলে গিয়ে দেখা গেছে, ডিসপ্লে করে দেখানো হচ্ছে বাংলাদেশ পুলিশের বিভিন্ন কার্যক্রম। দর্শকদের জানানো হচ্ছে কিভাবে অনলাইনে থানা পুলিশের ডিজিটাল সেবা গ্রহণ করা যায়। একটি লিফলেটে চোখ বুলিয়ে জানা গেছে, এখন অনলাইনেই জিডি, পুলিশ ক্লিয়ারেন্স, ক্রাইম ডাটা ও জাতীয় জরুরি সেবা পাওয়া যায়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চর রাজিবপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অমিত চক্রবর্ত্তী । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য পেশ করেন চর রাজিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আকবর হোসেন (হিরো), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য পেশ করেন জনাব মোঃ আব্দুল হাই সরকার, বীর মুক্তিযোদ্ধা ও সভাপতি উপজেলা আওয়ামীলীগ চর রাজিবপুর, হুমায়ুন কবির ছুক্কু, সাধারণ সম্পাদক, উপজেলা আওয়ামীলীগ চর রাজিবপুর, সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও সাংবাদিকবৃন্দ।